বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ০৯:৪৬ পূর্বাহ্ন

বেগম মন্নুজান সুফিয়ান এমপিকে শ্রম মন্ত্রী হিসেবে দেখতে চান খুলনাবাসী

বেগম মন্নুজান সুফিয়ানকে শ্রম মন্ত্রী হিসেবে দেখতে চান খুলনাবাসী

নিজস্ব প্রতিবেদক : টানা তৃতীয় বারেরমত খুলনা-৩ আসন মহানগরীর খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা এলাকার হাল ধরেছেন নবনির্বাচিত সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান এমপি।গতকাল বৃহস্পতিবার তিনি এমপি হিসেবে ৪র্থ বারেরমত শপথ নেন।

 

খুলনা-৩ আসন থেকে বিপুল ভোটে জয়ী হয়ে জন প্রতিনিধি বেগম মন্নুজান সুফিয়ান যেমন এলাকাবাসী উন্নয়নের স্বপ্ন দেখাতে শিখিয়েছেন তেমনি তাকে নিয়েও এখন স্বপ্ন দেখতে শুরু করেছে খুলনাবাসী ।

 

খুলনা-৩ আসনের ভোটাররা জানান, বেগম মন্নুজান সুফিয়ান অবহেলিত খুলনা-৩ আসনকে উন্নয়ন করে অনেক দূর এগিয়ে নিয়েছেন। এবার তিনি আরও নতুন কিছু নিয়ে আমাদের পাশে দাঁড়াবেন। খুলনা-৩ আসনের উন্নয়নে কাজ করে যাবেন। তারা মনে করেন, এই শ্রমিক নেত্রী দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করবেন।

 

মহানগরীর খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলীর ভোটারদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রত্যাশা বেগম মন্নুজান সুফিয়ানকে দ্বিতীয়বারের মত মন্ত্রিসভায় স্থান দিয়ে আরেকটি উদাহরণ সৃষ্টি করবেন।

 

খুলনা-৩ আসনের নির্বাচনী এলাকার বিভিন্ন সূত্র থেকে জানা যায়, সাদা মনের মানুষ বর্তমান সংসদ সদস্য সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান একজন শ্রমিক নেত্রী। শ্রমিকদের অধিকার আদায়ে দীর্ঘদিন তিনি রাজপথে থেকেছেন।তার স্বামী শহীদ অধ্যাপক আবু সুফিয়ান শ্রমিকদের অধিকার আদায়ে আমৃত্য লড়েছেন।১৯৭৪ সালে ২৮শে ডিসেম্বর রাতে আততায়ীদের আততায়ীর গুলিতে নিহত হন। বেগম মন্নুজান সুফিয়ান এমপি ব্যপক উন্নয়ন মূলক কাজ করায় তৃণমূলে আবারো তাকে টানা তৃতীয় মত এমপি নির্বাচিত করেছেন, এবার তাকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী হিসেবে দেখতে চান শ্রমিকদের অধিকার আদায়ে দীর্ঘদিন রাজপথে থাকা এই নারী নেত্রীকে।উক্ত মন্ত্রনালয়ের দায়িত্ব দিলে শিল্পাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন হবে।

 

এর আগে দুইবার সংসদ সদস্য, একবার সংরক্ষিত মহিলা সংসদ সদস্য, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন।২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে আবারও জয়ী হন তিনি। বর্তমানে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। আবারও দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোটের ব্যাবধানে ৩০শে ডিসেম্বর নির্বাচিত হন ক্লিন ইমেজ খ্যাত এই সাংসদ।

 

স্থানীয় ভোটারদের দাবি, বেগম মন্নুজান সুফিয়ান এমপি নির্বাচিত হয়ে এই এলাকাজুড়ে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম চালিয়ে গেছেন। এবারও তিনি এমপি নির্বাচিত হয়েছেন। তবে আমরা আসা করছি মাননীয় প্রধানমন্ত্রী যদি বেগম মন্নুজান সুফিয়ানকে মন্ত্রী পরিষদে রাখেন তাহলে এসব উন্নয়ন কার্যক্রম আরও বাড়বে।

 

এদিকে নির্বাচন শেষে বুধবার বিকেলে তিনি বঙ্গবন্ধুর টুঙ্গিপাড়ার মাজার জিয়ারত করে শপথ নেওয়ার উদ্দেশ্যে ঢাকায় পৌঁছেন এবং গতকাল বৃহস্পতিবার ১১টায় অন্যদের সাথে শপথ নেন সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com