রবিবার, ২০ জানুয়ারী ২০১৯, ০৪:৫৬ অপরাহ্ন

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হলেন বেগম মন্নুজান সুফিয়ান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হলেন বেগম মন্নুজান সুফিয়ান

নিজস্ব প্রতিবেদকঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন খুলনার সাহসী নেত্রী বেগম মন্নুজান সুফিয়ান।
বাংলাদেশ আওয়ামী লীগের একজন রাজনৈতিক নেত্রী এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানকে উপমন্ত্রীর পদে দায়িত্ব দেয়া হয়েছে।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে মহানগরীর খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা এলাকা হতে  আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়ী হয়ে জন প্রতিনিধি নির্বাচিত হন বেগম মন্নুজান সুফিয়ান।

 

খুলনা-৩ আসনের ভোটাররা জানান, বেগম মন্নুজান সুফিয়ান অবহেলিত খুলনা-৩ আসনকে উন্নয়ন করে অনেক দূর এগিয়ে নিয়েছেন। এবার তিনি আরও নতুন কিছু নিয়ে আমাদের পাশে দাঁড়াবেন। খুলনা-৩ আসনের উন্নয়নে কাজ করে যাবেন। তারা মনে করেন, এই শ্রমিক নেত্রী দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করবেন।

 

মহানগরীর খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলীর ভোটারদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রত্যাশা পূর্ণ হয়েছে।

 

বেগম মন্নুজান সুফিয়ানকে দ্বিতীয়বারের মত মন্ত্রিসভায় স্থান দিয়ে আরেকটি উদাহরণ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী।

 

খুলনা-৩ আসনের নির্বাচনী এলাকার বিভিন্ন সূত্র থেকে জানা যায়, সাদা মনের মানুষ  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান একজন শ্রমিক নেত্রী। শ্রমিকদের অধিকার আদায়ে দীর্ঘদিন তিনি রাজপথে থেকেছেন। তার স্বামী শহীদ অধ্যাপক আবু সুফিয়ান শ্রমিকদের অধিকার আদায়ে আমৃত্য লড়েছেন।

 

১৯৭৪ সালে ২৮শে ডিসেম্বর রাতে আত্মীয়দের গুলিতে নিহত হন অধ্যাপক আবু সুফিয়ান । বেগম মন্নুজান সুফিয়ান এমপি ব্যপক উন্নয়ন মূলক কাজ করায় তৃণমূলে আবারো তাকে টানা তৃতীয়বারের মত এমপি নির্বাচিত করেছেন, এবার তাকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী হিসেবে দেখতে পেয়ে শ্রমিকদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

 

এর আগে দুইবার সংসদ সদস্য, একবার সংরক্ষিত মহিলা সংসদ সদস্য, ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন।

 

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে আবারও জয়ী হন তিনি। বর্তমানে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন। আবারও দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোটের ব্যাবধানে ৩০শে ডিসেম্বর নির্বাচিত হন ক্লিন ইমেজ খ্যাত এই সাংসদ।

 

দ্বিতীয়বারের মত শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হওয়ায় বেগম মন্নুজান সুফিয়ানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন খুলনার মেয়র খালেক তালুকদারসহ বিভিন্ন রাজনীতিবিদ, শ্রমিকনেতা ও সকল শ্রেণীর মানুষ।

 


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com