বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী ২০১৯, ০৬:১১ পূর্বাহ্ন

উত্তরাঞ্চলে জেএমবির সামরিক শাখার প্রধানসহ ৪ জঙ্গি গ্রেপ্তার

উত্তরাঞ্চলে জেএমবির সামরিক শাখার প্রধানসহ ৪ জঙ্গি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃ জঙ্গি সংগঠন জেএমবির উত্তরাঞ্চলের সামরিক কমান্ডার আব্দুর রহমান বিশ্বাস ওরফে ফুয়াদ ওরফে নিয়াজসহ চার জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি রিভলবার, ২টি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ উগ্রবাদী, জেহাদী বই ও লিফলেট উদ্ধার করেছে র‌্যাব। জঙ্গিরা জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সময়ে উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন জেলায় বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল।

 

মঙ্গলবার দুপুরে রংপুর নগরীর স্টেশন রোডে র‌্যাব-১৩ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে রংপুর-১৩ অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা শাখার বিশেষ টিম সোমবার রাতে রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকাসহ নগরির প্রাইম মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সামরিক কমান্ডার ফুয়াদসহ চার জঙ্গিকে গ্রেপ্তার করে।

 

গ্রেপ্তারকৃতরা হলেন, জেএমবির উত্তরাঞ্চলের সমন্বয়ক আব্দুর রহমান বিশ্বাস, তার বাবার নাম মাওলানা আবুল কাশেম এবং বাড়ি ভাটিয়ারচড় উপজেলা চিলমারী জেলা কুড়িগ্রাম, সামরিক শাখার সদস্য জঙ্গি আখিনুর রহমান পিতা আকবর আলী, বাড়ি দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ডোমাবাঘা গ্রামে, লোকমান আলী ওরফে কোরবান আলী, পিতা ইমান আলী, বাড়ি চৌধুরী পাড়া উপজেলা তারাগঞ্জ, মিজানুর রহমান, পিতা গফুর মণ্ডল,বাড়ি মণ্ডলপাড়া উপজেলা, তারাগঞ্জ জেলা রংপুর। জঙ্গিরা আত্মিয়তার সূত্র ধরে তারাগঞ্জ উপজেলা সদরের বিভিন্ন স্থানে অবস্থান করে রংপুরের বিভিন্ন বে-সরকারি প্রতিষ্ঠানে কর্মরত থেকে জঙ্গি কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলো।

 

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল ও ১টি রিভলবার, ২টি ম্যাগাজিন ৩ রাইন্ড তাজাগুলি, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করে। র‌্যাব জানায় উত্তরাঞ্চলের সামরিক কমান্ডার ফুয়াদের বাবা মাওলানা আবুল কাশেম গ্রেফতার হওয়ার পর ফুয়াদ তার বাবার পক্ষে উত্তরাঞ্চলের সামরিক কমান্ডারের দায়িত্ব গ্রহণ করে জঙ্গি কার্যক্রম পরিচারণা করে আসছিল।

 

তারা রাজশাহী ও রংপুর অঞ্চলে জঙ্গি সংগঠনকে শক্তিশালি করতে মানুষকে ভুল ব্যাখা দিয়ে নতুন সদস্য সংগ্রহসহ চাঁদা আদায় করতো।
র‌্যাব ১৩ প্রধান জানায়, জেএমবির অন্য সদস্যদের গ্রেপ্তার করার জন্য গোয়েন্দা তৎপরতা অব্যাহত আছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com