বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ০২:৫০ পূর্বাহ্ন

পাবনার বেড়ায় জরিমানার টাকা শোধ না করায় ভ্রাম্যমান আদালতে জেল

নিজস্ব প্রতিবেদক : পাবনার বেড়া উপজেলায় অবৈধভাবে মাটি কাটায় ভ্রাম্যমাণ আদালত দুই ব্যক্তিকে দুই লাখ ও এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার টাকা শোধ না করায় ওই দুজনের একজনকে দুই মাসের ও অপরজনকে এক মাসের কারাদ- দিয়ে জেল-হাজতে পাঠানো হয়। বৃহস্পতিবার বেড়া উপজেলার নগরবাড়ি এলাকায় যমুনা নদীর পারে ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা জানান, কয়েকদিন ধরে বেড়া উপজেলার নগরবাড়ি এলাকায় প্রভাবশালী একটি মহল যমুনা নদীর তীরে ভেকু মেসিন দিয়ে সরকারি জমি থেকে মাটি কেটে বিক্রি করে আসছিল। এতে ওই এলাকায় নদী ভাঙনের আশঙ্কা দেখা দিয়েছে। এ ছাড়া মাটি বহনের জন্য স্থানীয় কৃষকদের জমিতে জোর করে রাস্তা তৈরি করায় কয়েকজন কৃষকের আবাদ করা ফসল নষ্ট হয়ে যায়। বিষয়টি নিয়ে এলাকাবাসী দুই-তিন দিন ধরে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে অভযোগ জানিয়ে আসছিলেন।

অভিযোগ পেয়ে বৃহস্পতিবার সকাল ১১টার সময় বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ভ্রাম্যমাণ আদালত গঠন করে সেখানে অভিযান চালান। পুলিশসহ ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে মাটি কাটার সঙ্গে জড়িত ভেকু মেসিনের চালক সানাউল্লাহ রানা (৩৫) ও সুপার ভাইজার কামাল হোসেন (২৫) পালানোর চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত এলাকাবাসী তাঁদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন। আদালত সানাউল্লাহ রানাকে দুই লাখ টাকা ও কামাল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করেন। কিন্তু তাঁরা জরিমানাার টাকা শোধ না করায় আদালত তাঁদেরকে যথাক্রমে দুই মাস ও এক মাসের কারাদ- দিয়ে জেল-হাজাতে পাঠান।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জরিমানার টাকা শোধ না করায় তাঁদের জেলে পাঠানো হয়েছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com