মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০৬:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

ঢাকা উত্তরে প্রতীক পেলেন পাঁচ প্রার্থী

নিউজ ডেস্ক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। রবিবার সকালে নির্বাচন কমিশন তাদের প্রতীক বরাদ্দ দেয়।

এতে আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলাম নৌকা, জাতীয় পার্টির শাফিন আহমেদ লাঙ্গল, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুর রহমান দেওয়ান আম, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান বাঘ এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুর রহিম টেবিল ঘড়ি প্রতীক পেয়েছেন।

গতকাল শনিবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এদিন মেয়র পদে উপনির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) প্রার্থী ববি হাজ্জাজ। যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির মোহাম্মদ শাফিন আহমেদের মনোনয়নপত্র বাতিল হলেও পরে তিনি আপিলে প্রার্থিতা ফিরে পান।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির নতুন ৩৬টি ওয়ার্ডের ৬৮ জন তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। ঢাকা উত্তর সিটির ২০টি সাধারণ ওয়ার্ডে ৪০ জন ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে ১ জন এবং ঢাকা দক্ষিণ সিটির ১৮টি ওয়ার্ডে ২৬ জন ও সংরক্ষিত ৬টি ওয়ার্ডে ১ জন প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

ঢাকা উত্তর সিটির ৯ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে একজন প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করায় অপর প্রার্থী মুজিব সরোয়ার মাসুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢকার দুই সিটিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আনিসুল হক মারা যাওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেয়র আনিসুল হকের মৃত্যুর পর গত বছরের ২৬ ফেব্রুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করে তফসিল দেয় ইলেকশন কমিশন (ইসি)।

ওই তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে এবং কার্যকারিতার ওপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন রাজধানীর ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

দীর্ঘ এক বছর পর গত বুধবার সেই রিট আবেদন খারিজ করে দেন আদালত। এর মধ্য দিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনের দ্বার উন্মুক্ত হয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com