বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ০৩:৫৪ অপরাহ্ন

তারেককে বশে আনতে লন্ডন যাচ্ছেন ড. কামাল!

তারেককে বশে আনতে লন্ডন যাচ্ছেন ড. কামাল!

নিউজ ডেস্ক: সরকারবিরোধী বৃহত্তর রাজনৈতিক ঐক্য, জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয়ের শিকার জোটটির পরবর্তী কৌশল নির্ধারণ করতে এবার লন্ডন যাচ্ছেন ড. কামাল হোসেন। দেশি-বিদেশি চাপের মুখে পড়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের রাজনীতিতে গতি ফিরিয়ে আনতে লন্ডনে জরুরি সফর করবেন ড. কামাল।

 

ড. কামাল হোসেনের মতিঝিল চেম্বার সূত্রের তথ্যানুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশি ও আন্তর্জাতিক প্রচেষ্টায় সরকারবিরোধী বৃহত্তর রাজনৈতিক জোট ঐক্যফ্রন্ট গঠন করেও ব্যর্থ হওয়ায় ড. কামালকে জোটের অন্যান্যদের প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেও ক্ষমতাসীন সরকারের পতন ঘটাতে সমর্থ না হওয়ায় ঐক্যফ্রন্ট ও বিএনপির রাজনৈতিক সক্ষমতা নিয়ে ওঠা বিভিন্ন প্রশ্নের জবাব দিতে দিতে ক্লান্ত হয়ে পড়েছেন ড. কামাল।

 

নির্বাচনে ঐক্যফ্রন্ট তথা বিএনপির পরাজয়ে বিএনপির নেতৃত্ব পাল্টিয়ে গ্রহণযোগ্য একটি পক্ষকে দায়িত্ব দেয়ার জন্য ড. কামাল ও মির্জা ফখরুলের উপর ক্রমাগত চাপ বাড়ছে। জানা গেছে, মূলত তারেক রহমানকে ছায়া নেতৃত্ব দিয়ে বিএনপি তথা ঐক্যফ্রন্টের আন্দোলনকে তরান্বিত করা এবং তারেকের স্থলে অন্যকোনো নেতাকে বসিয়ে দলীয় গ্রহণযোগ্যতা বাড়ানো, আন্তর্জাতিক চাপ সৃষ্টি করার মতো বিভিন্ন বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য লন্ডনে যাচ্ছেন ড. কামাল। সেখানে গিয়ে তারেক রহমানের সঙ্গে বৈঠকে বসে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের বিষয়ে মতামত দেবেন ড. কামাল।

 

 

এ বিষয়ে গণফোরামের নির্বাহী অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ঐক্যফ্রন্টের রাজনীতিতে গুঞ্জন উঠেছে যে, বিএনপির কমিটি থেকে তারেক রহমানকে সরিয়ে দিতে লন্ডনে যাচ্ছেন ড. কামাল। এটি পুরোপুরি সত্য নয়। তিনি লন্ডনে যাচ্ছেন জামাতা ডেভিড বার্গম্যানের সঙ্গে দেখা করতে। সময় পেলে তারেক রহমানের সঙ্গে দেখা করবেন। বিএনপির রাজনীতিতে স্থবিরতা সৃষ্টি হয়েছে, বিএনপি কোনো রাজনৈতিক সিদ্ধান্তে আসতে পারছে না।

 

তাই বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ ও ঐক্যফ্রন্ট গঠনের পরামর্শকদের অনুরোধে লন্ডনে হয়তো তারেক রহমানকে বিএনপি থেকে সাময়িকভাবে সরে যাওয়ার অনুরোধ করতে পারেন। জানতে পেরেছি, মির্জা ফখরুল সাহেবও লন্ডনে যাবেন তারেক রহমানের সঙ্গে দেখা করতে। সুতরাং ফখরুল সাহেবকে নিয়েই ত্রিমুখী বৈঠকে বসে বিএনপি ও ঐক্যফ্রন্টের ভবিষ্যৎ নির্ধারণী সিদ্ধান্তে আসতে পারাই ওই বৈঠকের মূল উদ্দেশ্য।সুত্র: banglanewsbank


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com