শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০:১২ অপরাহ্ন

রাজশাহীতে ১৬ জনের প্রার্থীতা বাতিল

রাজশাহীতে ১৬ জনের প্রার্থীতা বাতিল

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রাজশাহীতে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। যাচাই-বাছাই শেষে মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ঘোষণা দেয়া হয়।

এর আগে সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে অংশ নেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জুলকার নায়ন ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।
এসময় জেলা প্রশাসক এসএম আবদুল কাদেরসহ নির্বাচনের সহকারী রিটানিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাচন দপ্তর জানিয়েছে, যাচাই-বাছাইয়ে বাদ পড়েছেন পাঁচ চেয়ারম্যান প্রার্থী। এই পদে অংশ নিতে ২৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ভাইস চেয়ারম্যান পদে ৩৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী মনোনয়পত্র দাখিল করেন। আপীলে প্রার্থীতা ফিরে পাবার সুযোগ থাকছে বাদপড়াদের।

তফসিল অনুযায়ী, প্রার্থীতা প্রত্যাহারের শেষে দিন আগামী ১৯ ফেব্রুয়ারী। প্রথম ধাপে ভোটগ্রহণ হবে আগামী ১০ মার্চ। এই ধাপে রাজশাহীর নয়টি উপজেলায় ভোটগ্রহণ হবার কথা ছিলো। কিন্ত উচ্চ আদালতের নির্দেশে পবা উপজেলায় ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

এই আট উপজেলার মাত্র দুটিতে একক প্রার্থী রয়েছে আওয়ামী লীগের। অন্য ছয় উপজেলায় আওয়ামী লীগ প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতায় নাম লিখিয়েছেন দলটির বিদ্রোহীরা।

আসন্ন এই নির্বাচনে নেই বিএনপি ও দলটির রাজনৈতিক মিত্র জামায়াত। কিন্তু তন্ত্র হয়ে নির্বাচনে নেমেছেন তিন বিএনপি নেতা। রয়েছেন জাতীয় পার্টি ও ওয়ার্কার্স পার্টির প্রার্থী।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com