বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৪:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বাধীনতা দিবসে দেশবাসীকে জয় উপহার দিলেন ফুটবলাররা নগরীতে নারীসহ অপহরনকারীচক্রের ৩ সদস্য আটক : অপহৃত ব্যাক্তি উদ্ধার রাজশাহী হোমিওপ্যাথিক কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত চাকুরীচ্যুত সেনা কর্মকর্তা কর্নেল মোঃ শহীদ উদ্দিন খান পর্বঃ ১ বিএনপি ১২ কাউন্সিলরের আওয়ামী লীগে যোগদান বিএনপির মধ্যে সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্যের অভাব রয়েছে : তথ্যমন্ত্রী পরীক্ষা চলাকালে কোচিং খোলা থাকলে ব্যবস্থা : শিক্ষামন্ত্রী রাজশাহীর গোদাগাড়ীতে পদ্মায় নিখোঁজ-১ রাজশাহীস্থ চাঁপাইনবাবগঞ্জ সমিতির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত শিবগঞ্জে আ.লীগের দু’গ্রুপের বাড়ি-ঘরে হামলা ভাঙচুর, ইউপি চেয়ারম্যান ও আ.লীগ নেতা কারাগারে

মেডিকেল কলেজের ডাস্টবিন থেকে ২২ নবজাতকের অঙ্গ-প্রত্যঙ্গ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : বরিশালে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন ও ড্রেন থেকে ‘অপরিণত’ ২২ নবজাতকের মরদেহের বেশ কিছু অঙ্গ-প্রত্যঙ্গ উদ্ধার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় মেডিকেলের ডাস্টবিন ও পাশের ড্রেন থেকে এসব অঙ্গ-প্রত্যঙ্গ উদ্ধার করা হয়।হাসপাতালের এক ওয়ার্ড মাস্টার জানিয়েছেন, ইন্টার্ন চিকিৎসকদের ব্যবহারিক কাজে এসব মরদেহ সংরক্ষণ করার কথা। উদ্ধার করা নবজাতকের মরদেহের সংখ্যা ২২টির অধিক হতে পারে।

বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা জানিয়েছেন, মরদেহগুলো কোথা থেকে এসেছে তার হদিস জানেন না তারা। তবে মরদেহের সংখ্যা ২২টির অধিক হতে পারে।

 

শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডাস্টবিন ও ড্রেনে যেসব ‘অপরিণত’ নবজাতকের অঙ্গ-প্রত্যঙ্গ পাওয়া গেছে সেগুলো হাসপাতালের গাইনি বিভাগের ল্যাবে বোতলে সংরক্ষণ করা ছিল। এগুলো মেডিকেলের তৃতীয় এবং পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের ব্যবহারিক ক্লাসে ব্যবহৃত হতো। গাইনি বিভাগের বিভাগীয় প্রধান ডা. খুরশীদ জাহান সোমবার নার্সদের এগুলো সরিয়ে ফেলতে বলেন। কিন্তু নার্সরা না বুঝে সেগুলো ডাস্টবিন ও ড্রেনে ফেলে দেয়।

 

ব্যবহারিক ক্লাসে ব্যবহৃত এসব মরদেহ মাটিতে পুঁতে রাখার নিয়ম বলে জানান ডা. বাকির।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com