বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৪:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বাধীনতা দিবসে দেশবাসীকে জয় উপহার দিলেন ফুটবলাররা নগরীতে নারীসহ অপহরনকারীচক্রের ৩ সদস্য আটক : অপহৃত ব্যাক্তি উদ্ধার রাজশাহী হোমিওপ্যাথিক কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত চাকুরীচ্যুত সেনা কর্মকর্তা কর্নেল মোঃ শহীদ উদ্দিন খান পর্বঃ ১ বিএনপি ১২ কাউন্সিলরের আওয়ামী লীগে যোগদান বিএনপির মধ্যে সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্যের অভাব রয়েছে : তথ্যমন্ত্রী পরীক্ষা চলাকালে কোচিং খোলা থাকলে ব্যবস্থা : শিক্ষামন্ত্রী রাজশাহীর গোদাগাড়ীতে পদ্মায় নিখোঁজ-১ রাজশাহীস্থ চাঁপাইনবাবগঞ্জ সমিতির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত শিবগঞ্জে আ.লীগের দু’গ্রুপের বাড়ি-ঘরে হামলা ভাঙচুর, ইউপি চেয়ারম্যান ও আ.লীগ নেতা কারাগারে

জেনে নিন ক্যাপসিকামের অসাধারন উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : ক্যাপসিকামের চাহিদা এখন সব জায়গায়। সে রেঁস্তোরার খাবার থেকে বাড়ির রান্নায় যে কোনো সুস্বাদু ডিসে ক্যাপসিকাম এখন ব্যবহার করা হয়। কিন্তু ক্যাপসিকাম যে শুধু খেতেই সুস্বাদু তা কিন্তু নয়। এর মধ্যে আছে ভিটামিন-এ, সি এবং কে, ফাইবার, ম্যাঙ্গানিজ ও পটাসিয়াম।জেনে নেওয়া যাক ক্যাপসিকামের কিছু উপকারিতা:

১। ত্বক, হাড় ও চোখের জন্য ভালো

ক্যাপসিকামের মধ্যে ভিটামিন সি থাকায় চোখ এবং ত্বককে ভালো রাখে। ভিটামিন-কে রক্তসঞ্চালনে সাহায্য করে। এটা হাড়কে মজবুত করতে সাহায্য করে।

২। ওজন কমাতে

যদি ওজন কমাতে চান তা হলে খেতে পারেন সবুজ ক্যাপসিকাম।

৩। হজমে সাহায্য করে

যারা গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যায় ভুগছেন, তাদের জন্য সবুজ ক্যাপসিকাম খুবই ভালো। এটি পাকস্থলীর আলসার বা ঘা সারাতেও সাহায্য করে।

৪। ডায়াবেটিস প্রতিরোধ করে

ক্যাপসিকাম ডায়াবেটিস নিয়িন্ত্রণ করতেও কার্যকর এবং রক্তে শর্করার মাত্রা স্থির রাখে।

৫। ক্যানসার প্রতিরোধে

ক্যানসারের ওসুধ হিসেবে দারুণ উপকারী সবুজ ক্যাপসিকাম।

৬। চুলের বৃদ্ধিতে

চুল পড়ার সমস্যা নিয়ে প্রায় সকলেই ভুক্তভোগী। কিন্ত ক্যাপসিকামে সেই সমস্যার সমাধান পেতে পারেন। ৬-৭ টুকরো বেলপেপার গরম জলে সেদ্ধ করে নিন। আর ৩-৪ টুকরো শুকনো ক্যাপসিকাম একসঙ্গে পেস্ট করে একটি হেয়ার প্যাক বানিয়ে নিন। এর পরে ১২-১৫ মিনিট মাথার স্ক্যাল্পে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ফেলুন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com