বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৪:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বাধীনতা দিবসে দেশবাসীকে জয় উপহার দিলেন ফুটবলাররা নগরীতে নারীসহ অপহরনকারীচক্রের ৩ সদস্য আটক : অপহৃত ব্যাক্তি উদ্ধার রাজশাহী হোমিওপ্যাথিক কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত চাকুরীচ্যুত সেনা কর্মকর্তা কর্নেল মোঃ শহীদ উদ্দিন খান পর্বঃ ১ বিএনপি ১২ কাউন্সিলরের আওয়ামী লীগে যোগদান বিএনপির মধ্যে সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্যের অভাব রয়েছে : তথ্যমন্ত্রী পরীক্ষা চলাকালে কোচিং খোলা থাকলে ব্যবস্থা : শিক্ষামন্ত্রী রাজশাহীর গোদাগাড়ীতে পদ্মায় নিখোঁজ-১ রাজশাহীস্থ চাঁপাইনবাবগঞ্জ সমিতির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত শিবগঞ্জে আ.লীগের দু’গ্রুপের বাড়ি-ঘরে হামলা ভাঙচুর, ইউপি চেয়ারম্যান ও আ.লীগ নেতা কারাগারে

গণপদত্যাগ ঠেকাতে খালেদার মুক্তি ও চিকিৎসার নামে স্ট্যান্ডবাজি করছে বিএনপি!

গণপদত্যাগ ঠেকাতে খালেদার মুক্তি ও চিকিৎসার নামে স্ট্যান্ডবাজি করছে বিএনপি!

নিউজ ডেস্ক: দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ৬ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।

সোমবার (৪ মার্চ) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির ঘোষণা করেন।

এদিকে বিএনপির নতুন করে কর্মসূচি ঘোষণা করায় সমালোচনা মুখর হয়ে উঠেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, নতুন কর্মসূচির নামে রাজনৈতিক স্ট্যান্ডবাজি করে আদালত অবমাননা করার অপচেষ্টা করছে বিএনপি। দলত্যাগের মিছিল ঠেকাতে বিএনপি নেতারা এমন পাঁয়তারা করছেন বলেও মন্তব্য করেন তারা।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি নতুন রাজনৈতিক কৌশল হিসেবে আখ্যা দিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের একজন অধ্যাপক বলেন, বিএনপি আসলে কর্মসূচির নামে নেতা-কর্মীদের সঙ্গে নতুন প্রতারণার কৌশল গ্রহণ করেছে। মূলত গণপদত্যাগ ও দলত্যাগ ঠেকাতে বিএনপি খালেদা জিয়ার দোহাই দিয়ে কর্মসূচি দিচ্ছে। সারাদেশে যে হারে দলত্যাগ করা শুরু করেছে তাতে ভীত-সন্ত্রস্ত হয়ে বিএনপি নেতারা এখন কর্মসূচি ঘোষণার নামে দল বাঁচানোর চেষ্টা করছেন।

তিনি আরো বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে কারাবরণ করেছেন। সুতরাং রাজনৈতিক উপায়ে তার মুক্তি চাওয়ার অর্থ আদালতের অবমাননা করা। খালেদার মুক্তির বিষয়ে সরকারের কোন কিছু করার নেই। আদালতই বেগম জিয়ার ভাগ্য নির্ধারণ করবেন। সুতরাং মুক্তির নামে ও চিকিৎসার নামে রাজনৈতিক স্ট্যান্ডবাজি বন্ধ করতে হবে বিএনপিকে। বিএনপি রাজনৈতিকভাবে দুর্বল হয়ে যাওয়ার আগে যে রাজপথে ফেরার চেষ্টা করছে তা সহজেই পূরণ হবে না বলে আমি মনে করি।

সূত্রঃhttp://www.banglanewsbank.com


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com