সোমবার, ২৪ জুন ২০১৯, ০৭:৫৮ অপরাহ্ন

রাজশাহীর ১০স্থানে হবে ওয়াইফাই জোন—রাসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টসহ গুরুত্বপূর্ণ অন্তত ১০টি স্থানে ওয়াইফাইয়ের ব্যবস্থা থাকা উচিত। তাই আগামীতে তিনি নগরীর ১০টি স্থানে ওয়াইফাই জোন চালু করতে চান।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী কলেজ মিলনায়তনে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন বিষয়ক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

খায়রুজ্জামান লিটন বলেন, ‘২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত মেয়র থাকাকালে পদ্মাপাড়ের বিনোদন কেন্দ্রে ওয়াইফাই চালু করেছিলাম। কিন্তু পরবর্তীতে যারা দায়িত্বে এলেন, তারা বুঝলেন না ইন্টারনেটের প্রয়োজনীয়তা। অপচয় মনে করে বন্ধ করে দিলেন ওয়াইফাই। আমি সেটা আবার চালু করতে চাই।’

প্রতিমন্ত্রী পলক বলেন, ‘আমরা চারটি ক্ষেত্রে বেশি কাজ করতে চাই। সেগুলো হলো মানবসম্পদ উন্নয়ন, ইন্টারনেট, সরকারি সেবা অনলাইনে প্রদান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের প্রমোশন। রাজশাহী সিটি করপোরেশনেরও সকল কার্যক্রম অনলাইনে সম্পন্ন করার প্রক্রিয়া চলছে।’

জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান ও ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্ণা। বক্তব্য দেন মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন প্রজেক্টের পরিচালক আব্দুল হাই এবং মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com