মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০৬:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

নিউজিল্যান্ড ছেড়ে দেশের পথে মুশফিকরা

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার পর নিউজিল্যান্ডে শেষ টেস্ট বাতিল হওয়ার পর দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশের সময় শনিবার ভোর পাঁচটার দিকে বাংলাদেশের উদ্দেশে নিউজিল্যান্ড ছাড়েন তামিম-মুশফিকরা। বাংলাদেশ সময় রাত পৌনে ১১টার দিকে তাদের ঢাকায় পৌঁছার কথা।

অস্ট্রেলিয়ায় থাকা বাংলাদেশ মিশনের উপ-প্রধান তারেক আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিঙ্গাপুরে ট্রানজিট করে বাংলাদেশ ক্রিকেট দল নির্ধারিত সময়ে দেশে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক অস্ত্রধারী সন্ত্রাসী হামলা চালায়। এতে ৪৯ জন ইসলাম ধর্মালম্বী নারী-পুরুষ ও শিশু মারা যায়। আহত হয়েছেন আরও অনেকে। নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি বলে জানা গেছে।

নিহতদের মধ্যে আল নূর মসজিদে ৪১ জন এবং লিনউডের মসজিদে আটজন নিহত হন। হামলার কিছু সময় পর বাংলাদেশ ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় নামাজ পড়তে আল নূর মসজিদে গিয়েছিলেন। ফলে অল্পের জন্য বেঁচে যান তারা।

ভয়াবহ ওই সন্ত্রাসী হামলার খবর আসার পর থেকেই উৎকণ্ঠায় ছিল গোটা বাংলাদেশ। কারণ এই শহরেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে নামার কথা ছিল টাইগারদের। হামলার পর ক্রিকেটাররা নিরাপদে হোটেলে ফিরে যাওয়ায় স্বস্তি পায় গোটা দেশের মানুষ। পরে শেষ টেস্ট বাতিল করা হয়।

ঘটনার পর হোটেলবন্দি ছিলেন ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের ফেরাতে দ্রুত ব্যবস্থা নেয়। সরকারি পর্যায়েও যোগাযোগ করেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। টিম ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানান, টিকিট পেলেই তারা দেশে ফিরবেন। প্রাথমিকভাবে কয়েকটি দলে ভাগ হয়ে ভিন্ন ভিন্ন ফ্লাইটে ওঠার কথা বললেও একইসঙ্গে ফিরছেন সবাই। বিশেষ ব্যবস্থায় টিকিট পান তামিম-মুশফিকরা।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com