মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ০৭:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

কাদের সুস্থ হয়ে দেখে ফিরলে তাকে নিয়ে সেতু দেখতে যাবো–প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সুস্থ হয়ে দেখে ফিরলে তাকে নিয়ে দ্বিতীয় কাঁচপুর সেতু দেখতে যাবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত দ্বিতীয় কাঁচপুর সেতুর উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এছাড়া ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী ভুলতায় একটি চারলেন ফ্লাইওভার এবং ঢাকা-সিলেট মহাসড়কে লতিফপুরে একটি রেলওয়ে ওভারপাসও উদ্বোধন করেন।

গত ৩ মার্চ হঠাৎ অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। চিকিৎসা বিষয়ে পরামর্শ দিতে ঢাকায় আসেন ভারতের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। এরপর উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ ওবায়দুল কাদেরকে ঢাকা থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয়।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে গত বুধবার সকালে আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তার শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে।

ভিডিও কনফারেন্সে দ্বিতীয় কাঁচপুর সেতু উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী ওবায়দুল কাদেরের জন্য সবার কাছে দোয়া চান। বলেন, ‘সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সুস্থ হয়ে ফিরলে তাকে নিয়ে ব্রিজটি দেখতে যাবো। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

প্রধানমন্ত্রী বলেন, আরও তিনটি নদীর ওপর চারলেনের সেতু নির্মিত হবে। ঢাকা-চট্টগ্রামের রাস্তা চারলেন করা হয়েছে।

ভিডিও কনফারেন্সে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান বাংলাদেশের সরকারপ্রধান। এর পাশাপাশি এ ঘটনায় বাংলাদেশের ক্রিকেটাররা বেঁচে যাওয়ায় আল্লার কাছে শুকরিয়া করেন। একইসঙ্গে এ ঘটনাকে ‘ঘৃণ্য সন্ত্রাসী, জঙ্গিবাদী’ হিসেবে মন্তব্য করেন।

উল্লেখ্য, ৪০০ মিটার দৈর্ঘ এবং ১৮ মিটার প্রস্থ দ্বিতীয় কাঁচপুর সেতুটি যান চলাচলের জন্য খুলে দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট অনেকটা কমে আসবে। আগামী জুনে সেতুটির নির্মাণকাজ শেষ হওয়ার থাকলেও নির্ধারিত সময়ের প্রায় চার মাস আগেই সেতুটির নির্মাণ কাজ শেষ হয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com