বুধবার, ১৯ জুন ২০১৯, ০২:৪১ পূর্বাহ্ন

গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি দাবিতে রাজশাহীতে মোমবাতি প্রজ্জলন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে লাখো শহীদদের স্মরণে বিভাগীয় শহর রাজশাহীতে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের স্মৃতিস্ত¤ে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। সোমবার রাত নয়টার দিকে উন্নয়নের অভিযাত্রায় রাজশাহীর উদ্যোগে আয়োজিত এই মোমবাতি প্রজ্জ্বলনে নেতৃত্ব দেন উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী সংগঠনের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

এ সময় ডাঃ অর্ণা জামান ২৫ মার্চ ভয়াল কালরাতে পাকিস্তানি স্বৈরাচারী বাহিনীর হাতে নির্মমভাবে শহীদদের বিনম্র চিত্তে গভীর শ্রদ্ধাভরে স্মরণ এবং সম্ভ্রম হারানো মা-বোনদের প্রতি সম্মান প্রদর্শন করেন।

এ সময় তিনি বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ বাঙালিদের ওপর অতর্কিতভাবে ঝাঁপিয়ে পড়েছিল পাকিস্তানি শাসকগোষ্ঠির সৈন্যবাহিনী। দেশব্যাপী চালায় নির্বিচারে গণহত্যা। নিষ্ঠুর সেই গণহত্যার ভয়াবহতা ছিল বিশ্ব মানবতার উপর এক চরম আঘাত। সেই ২৫ মার্চ ভয়াল কালরাতের গণহত্যা বিশ্বের ইতিহাসে বিরল। এই দিনটিতে যারা আত্মদান দিয়েছে, তারা কখনো ভুলবার নয়। আমরা এই মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে পৃথিবীর সমস্ত অন্ধকারকে আলো দিয়ে দূর করতে চাই। এ সময় তিনি ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতি প্রদানের দাবিও জানান।

এরআগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগের নেতাকর্মীদেরকে সঙ্গে নিয়ে রাজশাহী নগরীর গোরহাঙ্গা এলাকায় অবস্থিত জাতীয় চারর নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে যান ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। এ সময় শহীদদের স্মরণে তিনি এক মিনিট নীরবতা পালন করেন। এরপর জাতীয় প্রোগ্রাম এক মিনিটের ব্ল্যাক আউট শেষে শহীদ কামারুজ্জামানের স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্বলন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজীব, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহাম্মেদ রুনু, রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়, সাধারণ সম্পাদক তপু, উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী সদস্য ইউনুস হাসান অন্তু, রফিকুল ইসলাম বিপু, হাসনাইন মুত্তাকী, সাজ্জাদ, ইমরান, শাহী প্রমুখ।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com