বুধবার, ২২ মে ২০১৯, ০৭:৫১ পূর্বাহ্ন

বিদেশি বিজ্ঞাপন প্রচার করলে লাইসেন্স বাতিল : তথ্যমন্ত্রী

বিদেশি বিজ্ঞাপন প্রচার করলে লাইসেন্স বাতিল : তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করলে লাইসেন্স বাতিল হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। আজ বুধবার সচিবালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ হুঁশিয়ারি দেন।

তথ্যমন্ত্রী বলেন, বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার করে আইন লঙ্ঘন করলে, লাইসেন্স বাতিলসহ আর্থিক জরিমানা করা হবে। বাংলাদেশ সরকারের লাইসেন্স নিয়ে ব্যবসা করতে হলে আইন মানতেই হবে। আইন অনুযায়ী বাংলাদেশে বিদেশি কোনো টেলিভিশন চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করা যাবে না।

তিনি বলেন, বিভিন্ন পণ্য-প্রসাধনীর প্রচারণায় দর্শকদের নজর কাড়তে আজকাল প্রায়শই দেশি বিজ্ঞাপনে বিদেশি মডেলদের দিয়ে কাজ করানো হয়। তবে বিদেশি মডেল দিয়ে বিজ্ঞাপন নির্মাণের ক্ষেত্রে বিধি নিষেধ আনা হবে।

হাছান মাহমুদ বলেন, আমাদের দেশের বিজ্ঞাপণ নির্মাতা, কলাকুশলীদের দিয়ে বিজ্ঞাপন না বানিয়ে বিদেশ থেকে মডেল ও নির্মাতা ভাড়া করে বিজ্ঞাপন নির্মাণ করেন। সেক্ষেত্রেও একটি নীতিমালা হবে।

তিনি বলেন, একটি স্বার্থান্বেষী মহল এ নিয়ে বিভ্রান্তি তৈরি করার চেষ্টা করছে। সরকার কোনো চ্যানেল বন্ধ করেনি, বন্ধ করতে চায় না, শুধু বিজ্ঞাপন প্রচারের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৈঠকে আরও বক্তব্য দেন- চ্যানেল ২৪-এর ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ, ডিবিসি চ্যানেলের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, অ্যাটকোর নতুন সভাপতি মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, একাত্তর টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক বাবু ও আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com