বুধবার, ২২ মে ২০১৯, ০১:৫১ পূর্বাহ্ন

পরীক্ষা কেন্দ্রে খালি পড়ে রইলো নুসরাতের আসনটি

নিজস্ব প্রতিবেদক : ফেনীর সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসায় নিয়ম অনুযায়ী পরীক্ষা চলছে। কেন্দ্রের ৮ নম্বর কক্ষে ফিকহ্ দ্বিতীয়পত্রের পরীক্ষা চলছে। সবাই পরীক্ষায় দিচ্ছে শুধু নেই নুসরাত জাহান রাফি। খালি পড়ে রয়েছে তার আসন। গতকাল বুধবার (১০ এপ্রিল) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মৃত্যুর কাছে হেরে গেছে নুসরাত।
সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রের সচিব নূরুল আফছার ফারুক জানান, আজ সকালে পরীক্ষা দিতে এসে কান্নায় ভেঙে পড়েন নুসরাতের সহপাঠীরা। কোনোভাবেই তারা এই মৃত্যু মেনে নিতে পারছেন না।

তিনি আরো বলেন, পরীক্ষার্থীদের মতো আমরাও তার এই অকাল প্রয়াণ মেনে নিতে পারছি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আমিন বলেন, আমরা খোঁজ নিয়ে জেনেছি নুসরাত অন্যায়ের প্রতিবাদকারী ও মেধাবী একজন ছাত্রী। তার এই মৃত্যুতে আমরা গভীর শোকাহত।

এর আগে, শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত জাহান রাফি। মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে নুসরাত ওই চার তলার ছাদে যান। সেখানে মুখোশ পরা চারজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। নুসরাত অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

এর আগে, নুসরাত শ্লীলতাহানির অভিযোগ এনে থানায় মামলা করলে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ।

নুসরাতের পরিবারের অভিযোগ, অধ্যক্ষের পক্ষের লোকই পরিকল্পিতভাবে নুসরাতের গায়ে আগুন লাগায়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com