বুধবার, ২২ মে ২০১৯, ০৩:৫৫ পূর্বাহ্ন

রাজশাহীতে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২৫ মাদ্রাসার শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

রাজশাহীতে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২৫ মাদ্রাসার শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর কাটাখালি পৌরসভার জামিয়া উসমানিয়া হোসাইনাবাদ বাখরাবাজ মাদ্রাসার ২৫ শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্ত শিক্ষার্থীদের রামেকের ১৩, ২৬ ও ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।
আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একে একে এসব শিক্ষার্থীরা ভর্তি হন।

জানা যায়, জামিয়া উসমানিয়া হোসাইনাবাদ বাখরাবাজ মাদ্রাসায় ৯৫০ জন শিক্ষার্থী রয়েছে। তাদের অধিকাংশই আবাসিক ছাত্র। মাদ্রাসার আবাসিক হলে থাকেন তারা।

মাদ্রাসার সাইদ হাসান নামের এক শিক্ষার্থী রাত ১১টার দিকে জানায়, দফায় দফায় অনেক শিক্ষার্থী ভর্তি হয়েছেন। এর মধ্যে তিনি ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন। তিনি বলেন, হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হয় তারা। তবে ডাক্তার বলেছেন, ভাইরাসের কারণে এমনটি হয়েছে।

অন্যদিকে, নাম প্রকাশের অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, মাদ্রসারা আবাসিক হলের পরিবেশ তেমন ভাল নয়। বিশুদ্ধ পানির ব্যবস্থা নেই । যার কারণে প্রতিদিনই পানি বাহিত রোগে শিক্ষার্থীরা আক্রান্ত হচ্ছেন ।

মাদ্রাসার অধ্যক্ষ জামাল উদ্দিন জানায়, হঠাৎ করে সকালে তার মাদরাসার কিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তাদের (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা ডায়রিয়া বলে সনাক্ত করে। তাদের চিকিৎসার জন্য মাদ্রাসার পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হয়েছে। 


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com