বুধবার, ২২ মে ২০১৯, ০৪:২১ পূর্বাহ্ন

সারাদেশে ১২ লাখ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে: খাদ্যমন্ত্রী

সারাদেশে ১২ লাখ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে: খাদ্যমন্ত্রী

ইখতিয়ার উদ্দীন আজাদ,: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চালের দাম ভোক্তাদের নাগালের মধ্যেই থাকবে। সরকার যে দরে ধান ও চালের দাম বেঁধে দিয়েছে সেই দরে ধান ক্রয় ও চাল বিক্রি করলে কৃষক ও চাতাল মালিক উভয়ই লাভবান হবেন।১২ এপ্রিল শুক্রবার দুপুরে নওগাঁর পত্নীতলা উপজেলা পরিষদ চত্বরে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ৫শ মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন খাদ্য গুদামের ফলক উন্মোচন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, কৃষকদের উৎপাদিত ধানের নায্য মূল্য পেতে আগামী ২৫ এপ্রিল বোরো ধানের চাল সংগ্রহের উদ্বোধন করা হবে। বিগত বছরগুলোতে ধান কাটা ও মাড়াই শুরু হওয়ার পর ২৫ মে বোরো ধান-চাল কেনা শুরু হতো। এতে কৃষকরা তাদের ধানের ন্যায্য মূল্য পাওয়া থেকে বঞ্চিত হতো। বর্তমান সরকারের দুর্নীতি রোধের কারণে মিলাররা দেশে সিন্ডিকেট করতে পারবে না। এতে আগাম চাল সংগ্রহ করায় কৃষকরা তাদের নায্য মূল্য পাবেন। সারাদেশ থেকে ১২ লাখ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। প্রয়োজন হলেও আরো বেশি চাল সংগ্রহ করা হবে।

এ সময় স্থানীয় এমপি শহীদুজ্জামান সরকার বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম, পত্নীতলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মুক্তিযোদ্ধা আরমান আলী, নজিপুর পৌরসভার সাবেক মেয়র ও জেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল হক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ, জেলা পরিষদ সদস্য ও উপজেলা মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা জিন্নাহ ঝরণা, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা আ’লীগের অন্যতম সদস্য আবুল কালাম আজাদ অরুণ প্রমুখ উপস্থিত ছিলেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com