বুধবার, ২২ মে ২০১৯, ০৭:১১ পূর্বাহ্ন

গৌড় সোনামসজিদ মাধ্যমিক বিদ্যালয়ে হামলা-ভাঙচুরের অভিযোগ

গৌড় সোনামসজিদ মাধ্যমিক বিদ্যালয়ে হামলা-ভাঙচুরের অভিযোগ

নিজস্ব প্রতিবদেক, শিবগঞ্জ: শিবগঞ্জ উপজেলার গৌড় সোনামসজিদ বি.  নিম্নমাধ্যমিক বিদ্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে উঠেছে। এ নিয়ে শুক্রবার প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আলি হায়দার বাদি হয়ে শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে জানাগেছে- বৃহস্পতিবার রাতে গৌড় সোনামসজিদ বি. নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের দুটি কক্ষের তালা ভেঙে শ্রেণি কক্ষে প্রবেশ করে চেয়ার, টেবিল, বেঞ্চসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেছে প্রতিপক্ষ সাবেক প্রধান শিক্ষক জিন্নুর রহমানের ছেলে ও মৃত সাহিদ আলীর স্ত্রী আসনারা বেওয়া।

 

এ সময় বিদ্যালয়ের চেয়ার বেঞ্চ ভাঙচুর করে বাইরে ফেলে দুটি শ্রেণিকক্ষ জবর দখল করে তারা। অভিযোগে উল্লেখ রয়েছে- গত ০১-০৩-১৯৯৮ সালে ৩৯৭২ দলিল মূলে জিন্নুর রহমান প্রতিষ্ঠানের নামে জমি (যার খতিয়ান নম্বর ৩১৪/১, দাগ নং- ১৪৯/১৭২) দান করে প্রধান শিক্ষক হন। গেল ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারী তিনি অবসর গ্রহণ করলেও সেই জমির কাগজপত্র ও প্রতিষ্ঠানের কাগজপত্র বুঝিয়ে দিতে টালবাহানা শুরু করেন। এখন পর্যন্ত আদালতে মামলা কার্যক্রম বিচারাধিন। এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা জানায়, আমাদের জানামতে এই প্রতিষ্ঠানের নিজস্ব জমি এবং ক্লাশরুম রয়েছে। তবে প্রতিষ্ঠানের জমি ও কক্ষ নিজের বলে দাবি করেন আসনারা বেওয়া।

 

এ ব্যাপারে প্রধান শিক্ষক আলী হায়দার জানান, এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছি। প্রতিষ্ঠান হল সরকারের। আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। শিবগঞ্জ থানার ওসি সিকদার মশিউর রহমান জানান, অভিযোগ পেয়ে শুক্রবার বিকেলে বিদ্যালয় পরিদর্শন করেছি। আগে থেকেই ওই জমি নিয়ে মামলা চলে আসছে। বিষয়টি খতিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com