বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ১১:২৫ অপরাহ্ন

কৃষক পর্যায়ে ধান কেনার জন্য মিনি সাইলো তৈরি করা হবে: পোরশায় খাদ্য মন্ত্রী

কৃষক পর্যায়ে ধান কেনার জন্য মিনি সাইলো তৈরি করা হবে: পোরশায় খাদ্য মন্ত্রী

সালাউদ্দীন আহম্মেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধানের নায্যমুল্য নিশ্চিত ও কৃষক পর্যায়ে তার সুফল পৌছে দিতে মিনি সাইলো তৈরি করে সেখানে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। এতে কৃষক ধানের সটিক মূল্য পাবে বলে তিনি আশা পোষন করেছেন তিনি।

 

শনিবার নওগাঁর পোরশা উপজেলা চত্তরে কৃষক পর্যায়ে প্রণোদনার সার বীজ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খাদ্য মন্ত্রী বলেন কৃষক আদ্রতা না বুঝে গুদামে ধান দিতে গিয়ে হয়রানীর শিকার হয়। মিনি সাইলো নির্মান করা হলে সেখানে কৃষক ধানের আদ্রতা শুকানোর ফলে এ হয়রানী থেকে রেহায় পাবে। তিনি আরো বলেন, পানি কম লাগে এমন ফসলের উৎপাদন বাড়ানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী এবার আউশ চাষে ব্যাপক প্রণোদনা দিচ্ছেন । কৃষক পর্যায়ে এর সুফল পৌছে দিতে সরকার নানা প্রদক্ষেপ গ্রহন করেছে।

 

 

পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ, কে, এম আব্দুল্লাহ বিন রশিদ এর সভাপিতেত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পোরশা কৃষি অফিসার মাহফুজ আলম, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ারুল ইসলাম, নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোর্শেদ চৌধুরী প্রমুখ। উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাই এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান শাহিন, সদর ইউপি চেয়ারম্যান শাহ্ আবুল কালাম চৌধূরী, ছাওড় ইউপি চেয়ারম্যান ফখরুদ্দীন আলী আহমেদ প্রমুখ।

 

এসময় প্রান্তিক পর্যায়ের ১ হাজার ১০ জন কৃষক কে সার ও বীজ বিনা মুল্য প্রদান করা হয়। এবার জেলায় ১৭ হাজার কৃষককে প্রণোদনার সার ও বীজ প্রদান কাজের উদ্বোধন করেন মন্ত্রী ।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com