শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ১০:১৩ পূর্বাহ্ন

বিশ্বকাপের দল ঘোষণা নিয়ে মধুর সমস্যায় ইংল্যান্ড

বিশ্বকাপের দল ঘোষণা নিয়ে মধুর সমস্যায় ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদক: দলের অধিকাংশ ক্রিকেটার দুর্দান্ত ফর্মে থাকায়, বিশ্বকাপের আগে মধুর সমস্যায় পড়েছে ইংল্যান্ড দল। আইসিসি’র বেঁধে দেয়া সময়সীমা ২৩ মে’র মধ্যে ১৫ সদস্যের স্কোয়াডে পরিবর্তন আনতে, কঠিন সিদ্ধান্ত নিতে হবে টিম ম্যানেজমেন্টকে। নিজ দল নিয়ে এমন মন্তব্য করেছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। এদিকে, গুরুত্বপূর্ণ বোলারদের ইনজুরিতে দিশেহারা দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। রাবাদাকে নিয়ে আশাবাদী হলেও, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা শঙ্কা আছে ডেল স্টেইন ও লুঙ্গি এনগিদিকে নিয়ে।

 

 

এবারের বিশ্বকাপে ফেবারিট কোন দল? আড্ডায়-আলোচনায় আশপাশের ক্রিকেট বোঝেন, এমন যে কাউকে জিজ্ঞেস করুন। ফেভারিটের তালিকায় ইংল্যান্ডের নামটি প্রত্যেকেই রাখবেন। নিজেদের মাটিতে বিশ্বকাপ হওয়ায় কন্ডিশন ইংলিশদের অনুকূলে, এটা যেমন সত্য, একইসঙ্গে থ্রি লায়নদের দলটাও এবার এককথায় দুর্দান্ত।

 

 

ইয়ন মরগ্যান, জস বাটলার, জো রুট, জেসন রয়, জনি বেয়ারস্টো, মঈন আলি, বেন স্টোকস। এই ব্যাটিং লাইনআপ যেকোনো প্রতিপক্ষের জন্য ভীতিকর। এবং কোচ ট্রেভর বেলিসের জন্য স্বস্তির বিষয় হচ্ছে, দারুণ ফর্মে আছেন প্রত্যেকেই। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের বর্তমান শীর্ষদল, পাকিস্তানের বিপক্ষে সিরিজও শুরু করেছে ছন্দ ধরে রেখেই। তাই এক মধুর সমস্যায় পড়তে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। বিশ্বকাপের আগে ১৫ সদস্যের স্কোয়াডে অদল বদল কিংবা একাদশ নির্ধারণ করতে কাকে রেখে কাকে বাদ দেয়া হবে, তা ভাবতেই যেনো চুল ছেঁড়ার উপক্রম ইংলিশদের।

 

 

এদিকে, অতোটা অপ্রতিরোধ্য না হলেও, ছন্দে আছে দক্ষিণ আফ্রিকাও। যদিও বোলিং আক্রমণ নিয়ে দুশ্চিন্তায় পড়তেই হচ্ছে দলটির কোচ ওটিস গিবসনকে। চোটের কারণে বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে যাওয়া পেসার অ্যানরিচ নর্টজের পরিবর্তে এরই মধ্যে দলে ডাকা হয়েছে ক্রিস মরিসকে। আইপিএলে ইনজুরিতে পড়েছেন দলের প্রধান তিন পেসার। শঙ্কা কাটেনি ডেল স্টেইন ও লুঙ্গি এনগিদিকে নিয়ে।

 

 

ইনজুরি তালিকায় সর্বশেষ সংযোজন কাগিসো রাবাদাকে মাঠের বাইরে থাকতে হবে অন্তত আরো ২-৩ সপ্তাহ। রাবাদার ফিটনেস নিয়ে বাড়তি সতর্ক ক্রিকেট সাউথ আফ্রিকার মেডিকেল টিম। দলের চিকিৎসক মোহাম্মদ মুসাজির আশা, বিশ্বকাপের আগেই শতভাগ ফিট হয়ে উঠবেন এই প্রোটিয়া পেসম্যান


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com