সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ১১:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

জোটে থাকার প্রশ্নই আসে না, শুধু শুধু বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি বলেছেন আন্দালিব রহমান পার্থ

জোটে থাকার প্রশ্নই আসে না, শুধু শুধু বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি বলেছেন আন্দালিব রহমান পার্থ

নিউজ ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলীয় জোট থেকে নির্বাচিত ৫ জন নেতার সংসদে যোগ দেয়ার প্রতিক্রিয়ায় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে আন্দালিব রহমান পার্থের দল বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। বিএনপি বলছে, ঘোষণা দিলেও জোট ছাড়ছেন না পার্থ তথা বিজেপি। এমন প্রেক্ষাপটে বিজেপি মহাসচিব বলছেন, জোট ছাড়ার ঘোষণা যেহেতু দেয়া হয়েছে ফলে জোটে থাকার বিষয় পুনর্বিবেচনা করার কোনো প্রশ্নই আসে না। এটা নিয়ে শুধু শুধু বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি।

এদিকে ২০ দলীয় জোটের ৫ জন নেতার সংসদে যোগ দেয়া নিয়ে অসন্তোষ ছড়িয়ে পড়েছে জোটের অন্যান্য শরিক দলগুলোর মধ্যেও। আর সে সংকট নিরসনে বৈঠক ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোট।

চলতি বছরের ১১ ফেব্রুয়ারি এ জোটের সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সেটি ছিল জোটের দ্বিতীয় বৈঠক। দীর্ঘদিন পর জোটের বৈঠক ডাকায় বিএনপির প্রতি সন্তোষ প্রকাশ করেছেন শরিক নেতারা।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন নেতা বলেন, কাউকে ছোট বা হেয় করা নয়, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় ২০ দলীয় জোটের অনেক দলই কার্যকর ভূমিকা রাখতে পারছে না। যেসব শরিক দলগুলো অকার্যকর হয়ে আছে তাদের সরিয়ে দেয়া ছাড়াও শরিকদের অবস্থা বিবেচনায় একটি সিদ্ধান্তে আসা এবং জোটে সংস্কার আনাই এ বৈঠকের প্রধান লক্ষ্য। তবে জোটে সংস্কার করা হবে না জোট ভেঙে দেয়া হবে- এ নিয়ে একটি বৃহৎ সিদ্ধান্ত আসতে পারে এ বৈঠকে।

সূত্র জানায়, বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে বিজেপির জোট ত্যাগ এবং আরেক শরিক লেবার পার্টির বিএনপিকে দেয়া আল্টিমেটামসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা হবে। আগামী বৈঠকে জোট সংস্কারেরও প্রস্তাব তোলা হতে পারে। জোট ত্যাগকারী আন্দালিব রহমান পার্থের বাংলাদেশ জাতীয় পার্টিকেও (বিজেপি) বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এদিকে জোটের বৈঠকে আমন্ত্রণ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিজেপি মহাসচিব আব্দুল মতিন সাউদ বলেন, একটা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে যে সম্পর্ক থাকা দরকার সেটা অবশ্যই আমাদের পক্ষ থেকে থাকবে। আমরা সম্পূর্ণ নৈতিক জায়গা থেকে ২০ দলীয় জোট থেকে বের হয়েছি। সুতরাং তাদের বৈঠকে আমাদের যাওয়ার কোনো প্রশ্নই ওঠে না।সুত্র: .banglanewsbank


©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com