সোমবার, ২০ মে ২০১৯, ১০:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

শুক্রবার থেকে তাপমাত্রা ফের বৃদ্ধি পাবে

শুক্রবার থেকে তাপমাত্রা ফের বৃদ্ধি পাবে

নিজস্ব প্রতিবেদক: তীব্র দাবদাহের অবসান ঘটিয়ে সোমবার (১৩ মে) রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। মঙ্গলবারও ছিল এর প্রভাব। কিছুটা তাপমাত্রাও কমে।

 

এর ফলে ঘূর্ণিঝড় ফণীর আঘাতের পরবর্তী সময় থেকে তীব্র দাবদাহের পর জনজীবনে ফিরে স্বস্তি। এছাড়া রমজান মাস হওয়ায় রোজাদারদের মধ্যেও কিছুটা ফিরে প্রশান্তি।

 

কিন্তু আবহাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীসহ দেশের কয়েক জায়গায় বৃষ্টি শেষে ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে তাপমাত্রা। ৩৪ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত এ তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। ফলে রোদের প্রখরতাও বাড়বে। আবারও দাবদাহে জনজীবনে অস্বস্তি বাড়তে পারে। রোজাদারদের মধ্যেও পড়বে এর প্রভাব।

 

বুধবার (১৫ মে) সকালে রাজধানীতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের ফাঁকে ফাঁকে মেঘও চোখে পড়ে। ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাচ্ছে।

 

আবহাওয়াবিদ আফতাব উদ্দিন বলেন, ‘রোববার থেকে রংপুর বিভাগে বৃাষ্টি হয়। সোমবার রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, খুলনা বিভাগে বৃষ্টি হয়। এরপর মঙ্গলবার দু-একটি জেলা ছাড়া দেশের সব বিভাগেই কমবেশি বৃষ্টি হয়েছে। আজও বেশ কয়েকটি স্থানে হচ্ছে। তবে ঢাকায় রাতের দিকে হালকা বৃষ্টি হতে পারে।’

 

তিনি আরও বলেন, ‘আজ বৃহস্পতিবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে তাপমাত্রা আবারও বৃদ্ধি পাবে। এ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে। তবে সপ্তাহ দুইয়ের মধ্রে আবারও বৃষ্টি দেখা মিলতে পারে। আর এখন গ্রীষ্মকাল হওয়ায় দেশে গরম বিরাজমান থাকবে।’

 

বুধবার সর্বোচ্চ তাপমাত্রা খুলনা ও পটুয়াখালীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপামাত্রা রংপুরে ২০ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৬ দশমিক 8 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ডিমলায় ২১ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৯.৩ ডিগ্রি সেলসিয়াস।

 

ঢাকায় বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবারের তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৮ ডিগ্রি সেলসিয়াস।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com