সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৫:৫১ অপরাহ্ন

ঠুনকো অভিযোগে উপজেলা কমিটি বিলুপ্ত, বাণিজ্য বলছেন সাতক্ষীরা বিএনপির নেতারা

ঠুনকো অভিযোগে উপজেলা কমিটি বিলুপ্ত, বাণিজ্য বলছেন সাতক্ষীরা বিএনপির নেতারা

নিউজ ডেস্ক: সিলেট জেলা বিএনপির কার্যকরী কমিটিতে বাণিজ্যের অভিযোগের পর এবার সাতক্ষীরা উপজেলা কমিটিতেও একইরকম অভিযোগ চাউর হয়েছে। সিলেট বিএনপির নেতাদের ন্যায় সাতক্ষীরার নেতারাও বলছেন, উপর মহলের ইন্ধনে বাণিজ্য করতে ঠুনকো অভিযোগ এনে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরার কলারোয়া উপজেলা ছাত্রদলের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অর্থের বিনিময়ে জমি দখলে নেতৃত্ব দিতে গিয়ে উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদকের সঙ্গে বিবাদের জের ধরে কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে জেলা ছাত্রদল। নেতারা বলছেন, ক্ষোভের বশবর্তী হয়ে নয়, জেলা ছাত্রদল এটিকে একটি অজুহাত হিসেবে দাঁড় করিয়ে কমিটির পদে নতুন মুখ এনে বাণিজ্যের আশাতে এমন ঘটনা ঘটিয়েছে।

জেলা ছাত্রদলের এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলারোয়া উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় এই কমিটি বিলুপ্ত করা হয়েছে। একইসঙ্গে অভিযুক্তদের দল থেকে বহিষ্কারও করা হয়েছে। এছাড়া তাদের স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে সাতক্ষীরা জেলা বিএনপির একজন নেতা বলেন, একযুগ হয়ে গেছে বিএনপির রাজনীতি করি। সংগঠনের দুঃসময়ে লিডারদের পাশে থেকেছি। কিন্তু দলের মধ্যে বাণিজ্য, ক্ষমতার অপব্যবহার যেভাবে ঢুকে পড়েছে তা সত্যিই দুঃখের। এ অবস্থা শুধু সাতক্ষীরা নয়, সারা বাংলাদেশের অবস্থা একই।

কী কারণে হঠাৎ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো, জানতে চাইলে এই নেতা বলেন, ব্যক্তিকেন্দ্রিক রেষারেষি, আর্থিকভাবে কিছুটা লাভবান হওয়ার আশায় এই কমিটি বাতিল করা হয়েছে। আমি যতটুকু জেনেছি- সারা বাংলাদেশেই কমিটির পরিবর্তন আনা হচ্ছে। আর তা হচ্ছে হাইকমান্ডের অর্ডারে। বিষয়টি আর যাই হোক, দলের জন্য দুঃসংবাদ।Ref:banglanewsbank


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com