সোমবার, ১৭ জুন ২০১৯, ০৯:৪১ পূর্বাহ্ন

ধানের মূল্য বৃদ্ধির দাবিতে গাইবান্ধায় ছাত্র ইউনিয়নের সংহতি সমাবেশ

ধানের মূল্য বৃদ্ধির দাবিতে গাইবান্ধায় ছাত্র ইউনিয়নের সংহতি সমাবেশ

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ সকল ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের নিকট থেকে ধান ক্রয়ের দাবিতে মঙ্গলবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গাইবান্ধা জেলা সংসদের উদ্যোগে শহরের ১নং ট্রাফিক মোড়ে এক সংহতি সমাবশে অনুষ্ঠিত হয়।

 
পংকোজ সরকারের সভাপতিত্বে সমাবশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জেলা সভাপতি মিহির ঘোষ, শিক্ষক তপন কুমার বর্মণ, ক্ষেতমজুর নেতা মশিউর রহমান মইশ্যাল, আপন কুমার বর্মন, রানু সরকার, ওয়ারেছ সরকার, রবিউলি ইসলাম রবি, জাকির হোসেন প্রমূখ।

 
বক্তারা বলেন, কৃষক তার ধানের ন্যায্য মূল্য না পেয়ে জমিতেই ধানে আগুন লাগিয়ে দিচ্ছে, বস্তা ভর্তি ধান নিয়ে সড়ক অবরোধ করছে, কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বেচ্ছাশ্রমে ধান কেটে দিচ্ছে। কিন্তু কৃষকবান্ধব সরকারের তাতে টনক নড়ছে না। ধানের ন্যায্য মূল্য না পেলে শিক্ষার্থী হিসেবে তারা চরম সংকটে পড়বেন।

 

কারণ এদেশের অধিকাংশ শিক্ষার্থী কৃষকের সন্তান। ছাত্রনেতারা বলেন, শিক্ষার আন্দোলন ছেড়ে কৃষকদের সাথে সংহতি জানাতে তারা এই পরিস্থিতিতে বাধ্য হয়েছেন, কারণ এটি তাদের শিক্ষার সাথে সংশ্ষ্টি। তারা অবিলন্বে সকল ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের নিকট ধান ক্রয় করার আহ্বান জানান। বক্তারা আরও বলেন, অবিলন্বে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা শুরু না হলে কৃষকদের সাথে নিয়ে দেশব্যাপী হরতালসহ কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com