সোমবার, ২৪ জুন ২০১৯, ০৮:০৮ অপরাহ্ন

“ছবিটি থেকে কেন যেন চোখ সরাতে পারছি না” এক জন মানবিক ডিসিকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস

"ছবিটি থেকে কেন যেন চোখ সরাতে পারছি না" এক জন মানবিক ডিসিকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস

নিজস্ব প্রতিবেদক: এক জন মানবিক ডিসিকে (রাঙ্গামাটির জেলা প্রশাসক) নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন জাবেদ মোহাম্মদ নূর নামে (Javed Mohammed Noor) এক ফেসবুক ব্যাহারকারী।

 

রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে গণ শুনানীর মধ্যে দিয়ে বিভিন্ন সমস্যা সমাধানের জন্য নিরলসভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ। শুধু চেষ্টাই নয়, প্রতিদিনই সমাধান করছেন সাধারণ মানুষের নানা রকম সমস্যার।তেমনী পার্বত্য রাঙ্গামাটি জেলার আর্থ সামাজিক উন্নয়নে কাজও করে যাচ্ছেন তিনি।প্রতি বুধবার রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গণশুনানীতে দূর্গম এলাকা ও হতদরিদ্র সাধারণ মানুষদের বিভিন্ন সমস্যার যেমন সমাধান করছেন তেমনি চিকিৎসা সহায়তা, ঔষধ বিতরণ,বিভিন্ন স্কুল কলেজের ছেলে মেয়েদেরকে শিক্ষা উপকরণ, নগদ অর্থ, মেয়ের বিয়ের জন্য আর্থিক অনুদানসহ বিভিন্ন সমস্যা নিরসন করে যাচ্ছেন।

 

 

এছাড়াও দূর্গম পাহাড়, ছরা পেরিয়ে স্কুল পরিদর্শনে যাওয়া, ঘুর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টিপাতের ফলে পাহাড় ধসসহ নানা প্রাকৃতিক দৃর্যোগ মোকাবেলায় রাত বিরাত জীবেন ঝুঁকি নিয়ে চলাফেরা করা, উন্নয়মূলক নানা কাজের মধ্য দিয়ে রাঙ্গামাটি বাসীরমনে জায়গা করে নিয়েছেন জেলা প্রসাশক একে এম মামুনুর রশিদ।

 
তেমনি গতকাল বুধবার ( ২৯ মে ২০১৯) রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গণশুনানী করেন। এ সময় তিনি সমস্যা এবং অভিযোগ শুনেন। বেশ কয়েকটি সমস্যা তিনি নিরসনের জন্য কয়েকজন কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করেন। এছাড়া এক হত দরিদ্র বয়স্ক দরিদ্র মাতার ডাক্তারি ব্যবস্থাপত্র অনুযায়ী ঔষধ তার হতে তুলে দিচ্ছেন, ফেসবুকে এ ছবি দেখে চোখ এড়াইনি ফেসবুক ব্যাহারকারী জাবেদ মোহাম্মদ নূর নামে (Javed Mohammed Noor) এক ব্যক্তির, তাই তিনি ছবিতে যা লিখেছেনে তা পাঠকদের জন্য  হুবহুব তুলে ধরা হলো।

 

“ছবিটি থেকে কেন যেন চোখ সরাতে পারছি না”।
ভালো করে ছবিটির দিকে তাকান, রাঙ্গামাটির জেলা প্রসাশক দরিদ্র মহিলাকে ঔষুধ দিচ্ছেন। সিম্পল! তাই তো!
এবার ছবিটির খুটিনাটি বিষয়গুলোর দিকে তাকান। দুজনের বডি ল্যাঙ্গুয়েজের দিকে তাকান। জানিনা ঔষুধ গুলোর কত দাম! শুধু দেখছি আর ভাবছি একজন জেলা প্রসাশক কতটা আন্তরিক হলে জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে নিজের চেয়ারের পাশে বসিয়ে বিনয়ের সাথে দরিদ্র মহিলাকে ঔষুধ দিচ্ছেন আর কৃতজ্ঞ চোখে তাকিয়ে আছেন হতদরিদ্র মহিলাটি। মহিলাটির চোখের দিকে আবার তাকান, মায়ের মুখকি মনে পড়ে!

আমি চাই আমাদের সমাজের সকল মানুষ এমন দরিদ্র মানুষের পাশে এসে দাঁড়াক। হলপ করে বলছি, এক জীবনে এমন কৃতজ্ঞতার হাসি পেলে আপনি মরতেও ভয় পাবেন না।

বাবা বলতেন, দোয়া,মায়া-মমতা, ভালোবাসা নাকি মানুষের মাথার উপর অদৃশ্য মেঘ হিসাবে থাকে, ছাতার মতো। আমি চাই দেশের প্রত্যেকটি মানুষের মাথার উপর এ অদৃশ্য মেঘ ভাসতে থাকুক, ভাসুক।

ধন্যবাদ, মানবিক অনুভুতিতে ভাস্বর রাঙ্গামাটির জেলা প্রসাশক এ কে এম মামুনুর রশিদ http://DC Rangamati Mamun। মানুষের পাশে থেকে মানুষকে ভালোবেসে এগিয়ে যান, শুভ কামনা রইলো।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com