সোমবার, ১৭ জুন ২০১৯, ১০:৪৫ অপরাহ্ন

অভিনেত্রী রুমা গুহঠাকুরতা আর নেই

অভিনেত্রী রুমা গুহঠাকুরতা আর নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী রুমা গুহঠাকুরতা আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। বার্ধক্যজনিত জটিল কিছু রোগে ভুগছিলেন রুমা দেবী। তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ভাসুর সুদেব গুহ ঠাকুরতা।

 
কলকাতার বালিগঞ্জে নিজের বাড়িতে ঘুমের মধ্যেই তার মৃত্যু হয় বলেও পরিবার সূত্র থেকে জানানো হয়েছে। তার মৃত্যুতে ভারতের চলচ্চিত্র জগতে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

 

রুমা গুহ ঠাকুরতা প্রয়াত কিংবদন্তি সঙ্গীত শিল্পী কিশোর কুমারের প্রথম স্ত্রী এবং অমিত কুমারের জননী। ছেলে প্রখ্যাত সঙ্গীত শিল্পী অমিত কুমার মুম্বাই থেকে কলকাতায় ফেরার পরই প্রয়াতের শেষকৃত্যুানুষ্ঠান সম্পন্ন হবে।

 

আরগ্যনিকেতন, পলাতক, বালিকা বধূর মতো হৃদয় ছোঁয়া চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। আবার অ্যান্থনি ফিরিঙ্গি, ৩৬ চৌরঙ্গি লেন, অমৃত কুম্ভের সন্ধানের মতো ছবিতেও তার অভিনয় মানুষের মনে দাগ কেটে রয়েছে আজও।

 

১৯৩৪ সালে কলকাতাতেই জন্মগ্রহণ করেন রুমা গুহ ঠাকুরতা। ১৯৫১ সালে কিশোরের কুমারের সঙ্গে তার বিয়ে হয়েছিল। তাদের সন্তান অমিত কুমার। কিন্তু কিশোর কুমারের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর অরুপ গুহ ঠাকুরতার সঙ্গে দ্বিতীয় বারের মতো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন রুমা দেবী।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com