সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ১০:০৯ অপরাহ্ন

জঙ্গিবাদের মামলায় অস্ট্রেলিয়ায় বাংলাদেশি তরুণীর ৪২ বছর জেল

জঙ্গিবাদের মামলায় অস্ট্রেলিয়ায় বাংলাদেশি তরুণীর ৪২ বছর জেল

নিজস্ব প্রতিবেদক: জঙ্গিবাদে জড়িয়ে পড়ার অভিযোগে বাংলাদেশি তরুণী মোমেনা সোমাকে ৪২ বছরের কারাদণ্ড দিয়েছে অস্ট্রেলিয়ার একটি আদালত। এক ব্যক্তিকে হত্যা প্রচেষ্টার দায়ে বুধবার তাকে এ সাজা দেয়া হয়েছে।

 

মেলবোর্নে সুপ্রিমকোর্টের বিচারপতি লেসলি অ্যান টেইলর এ ঘটনাকে ঠাণ্ডা মাথার হত্যাচেষ্টা হিসেবে বর্ণনা করেছেন। সোমা এখন ৩১ বছর ছয় মাসের আগে প্যারোলে মুক্তি পাবেন না বলেও জানিয়েছেন আদালত।আদালত জানান, হামলার সময় ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার দেন সোমা।

 

এদিকে অস্ট্রেলিয়ায় সন্ত্রাসবাদের এ ধরনের মামলায় এটাই প্রথম রায়। এর আগে আদালতে নিজের দোষ স্বীকার করেছিলেন সোমা।আদালতের রায়ের পর রজার বলেন, তার পাঁচ বছর বয়সী মেয়ে ওই হামলা প্রত্যক্ষ করেছে। তার মনে এখনও হামলার ভয় ও ট্রমা রয়ে গেছে।

 

সে এখন মানুষজনকে বিশ্বাস করতে পারছে না।বাংলাদেশ থেকে পড়াশোনা করার জন্য গত বছর অস্ট্রেলিয়া যান সোমা। কিন্তু সেখানে যাওয়ার ৯ দিন পর নিউ সাউথ ওয়েলসে রজার সিংগারাভেলু নামের এক ব্যক্তিকে হত্যার উদ্দেশ্যে ছুরি নিয়ে হামলা চালান তিনি। হামলার সময় সোমাকে গ্রেপ্তার করে পুলিশ।

 

আহত হলেও প্রাণে বেঁচে যান রজার।অস্ট্রেলিয়ায় সোমা ওই হামলা চালানোর পর ঢাকার মিরপুরে তার বাড়িতে অভিযান চালায় কাউন্টার টেরোরিজম ইউনিট। এসময় সোমার ছোট বোন আসমাউল হুসনা সুমনা ছুরি নিয়ে কাউন্টার টেরোরিজম ইউনিটের এক কর্মকর্তার ওপর হামলা চালায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com