সোমবার, ১৭ জুন ২০১৯, ১১:২১ অপরাহ্ন

চার দিনের আল্টিমেটাম ছাত্রদলের, নতুন সংকটে বিএনপি!

চার দিনের আল্টিমেটাম ছাত্রদলের, নতুন সংকটে বিএনপি!

নিউজ ডেস্ক: ঈদের একদিন আগে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সঙ্গে ঈদ পরবর্তী আন্দোলন এবং করণীয় সম্পর্কিত বিষয় নিয়ে আলাপের পর ৬ জুন কেন্দ্রীয় কমিটি বাতিল করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এতে হতবাক সংগঠনটির নেতাকর্মীরা।

রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, ছাত্রদল কমিটির মেয়াদোত্তীর্ণ যাওয়ায় এই কমিটি ভেঙে দেওয়া হয়েছে। তবে হঠাৎ ছাত্রদলের কমিটি ভেঙে দেয়ার কারণ ও নতুন কমিটির বিষয়ে সুনির্দিষ্ট কোনো রূপরেখা জানানো হয়নি। এ বিষয়ে তারেক রহমানও কারো সঙ্গে যোগাযোগ করছেন না বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। সূত্র বলছে, কমিটিবিহীন ছাত্রদলের নেতা-কর্মীরা গণঅনশনের প্রস্তুতি নিচ্ছে।

এরইমধ্যে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতৃবৃন্দ প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বলেও জানা গেছে। কমিটি পুনর্গঠনের জন্য চার দিনের সময় বেঁধে দিয়েছেন তারা। বলা হয়েছে, মঙ্গলবারের মধ্যে কমিটি পুনর্গঠিত না হলে বুধবার থেকে গণঅনশনে যাবে ছাত্রদল কর্মীরা।

এদিকে ছাত্রদলের এমন কর্মসূচির ঘোষণাতে সরকারকে দোষারোপ করছে বিএনপির নেতারা। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রদলের কমিটির মধ্যে আওয়ামী লীগের এজেন্ট আছে। এর ফলে আন্দোলন-অনশনের কর্মসূচির ঘোষণা দিয়েছে ছাত্রদল। যদিও রিজভীর এমন বক্তব্যকে দোষারোপের পুরনো অভ্যাস বলে উল্লেখ করছে বিশ্লেষকরা। তবে ঈদের পর খালেদা জিয়ার মুক্তি নিয়ে আন্দোলন করার কথা থাকলেও ছাত্রদলের কমিটি নিয়ে বিতর্ক বিএনপিকে নতুন সংকটের মধ্যে ফেলবে বলেও মনে করছেন তারা।Ref: banglanewsbank


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com