বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৮:৩৬ পূর্বাহ্ন

যুবরাজের বিদায়ে কোহলির ‘চ্যাম্পিয়ন’ টুইট

যুবরাজের বিদায়ে কোহলির ‘চ্যাম্পিয়ন’ টুইট

নিজস্ব প্রতিবেদক: হার না মানা অসাধারণ এক মানুষের নাম যুবরাজ সিং। কোটি কোটি মানুষের কাছে তিনি হয়ে উঠেছেন অনুপ্রেরণা। তবে শেষটা রঙ্গীন হলো না। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থেকে অভিমান নিয়েই আজ সোমবার অবসর ঘোষণা করেছেন ভারতের এই হার্ডহিটিং ব্যাটিং অল-রাউন্ডার।

 

এরই সঙ্গে শেষ হলো এক বর্ণময় ক্রিকেট ক্যারিয়ারের। ১৯৯৫ সাল থেকে যুবরাজের ক্রিকেটীয় ক্যারিয়ারের শুরু। নানা উত্থান পতনের সাক্ষী থেকেছেন তিনি।

 

যুবরাজ সিং, ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটার। দেশের হয়ে জিতেছেন দুই বিশ্বকাপসহ বড় তিনটি শিরোপা। সবকটিতেই ছিল তার অসামান্য অবদান। ২০০৭ টি-টোয়েন্টি এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জেতে টিম ইন্ডিয়া। দুই টুর্নামেন্টেই সেরা খেলোয়াড় ছিলেন তিনি।

 

ঘটনাবহুল ক্যারিয়ারের এক পর্যায়ে ক্যান্সারে আক্রান্ত হন যুবরাজ। প্রাণঘাতি সেই রোগ জয় করে ফের ফেরেন মাঠে। এরপরই তার ক্যারিয়ারে গোধূলি নেমে আসে। ধীরে ধীরে অবশেষে তা অস্ত গেল। আন্তর্জাতিক ক্রিকেট আঙিনা থেকে অবসর নিলেন ভারতীয় ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটার।

 

যুবরাজ ভারতের হয়ে হয়ে খেলেছেন ৩০৪ ওয়ানডে, ৪০ টেস্ট ও ৫৮ টি-টোয়েন্টি ম্যাচ। সব ফরম্যাটেই ব্যাট-বলে রেখেছেন নিজের প্রতিভার ছাপ। স্বভাবতই অবসরের পর থেকে সব মহলের প্রশংসায় ভাসছেন তিনি। তাকে অভিনন্দন জানিয়েছেন মেন ইন ব্লুদের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। দুজনের সম্পর্কের রসায়নটা অবশ্য বহু পুরনো। আকাশি নীল জার্সিতে একসঙ্গে খেলেছেন ১০০ ম্যাচ। অসংখ্য সুখস্মৃতি রয়েছে উভয়ের।

 

অবসর ঘোষণার পর যুবরাজকে ভবিষ্যৎ জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন কোহলি। সোশ্যাল মিডিয়া টুইটারে সতীর্থের সঙ্গে নিজের ছবি পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে কোহলি লিখেছেন, অভিনন্দন, দেশের জন্য অসাধারণ খেলে গেছো বড়দা। তুমি আমাদের অনেক দারুণ স্মৃতি ও জয় উপহার দিয়েছো। তোমার জীবনের জন্য শুভকামনা রইলো। বাকি জীবনে সবকিছু ঠিকঠাক চলুক। সত্যিকারের চ্যাম্পিয়ন তুমি।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com