বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৯:০৫ পূর্বাহ্ন

ছাত্রদল নিয়ে বিপাকে বিএনপি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম!

ছাত্রদল নিয়ে বিপাকে বিএনপি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম!

নিউজ ডেস্ক: পূর্ব সিদ্ধান্ত ছাড়াই হঠাৎ ছাত্রদলের কমিটি বাতিল, কমিটির পদ প্রাপ্তিতে বয়স সীমা নির্ধারণসহ নানা জটিলতায় বিক্ষোভে ফেটে পড়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা। ছাত্রদল নিয়ে সৃষ্ট ঝামেলায় চরম বিপাকে পড়েছেন কেন্দ্রীয় নেতারা।
এদিকে, দলীয় সূত্র বলছে, বিক্ষুব্ধ নেতাদের অবদমিত করার চেষ্টা করা হচ্ছে। তবে সেই উদ্যোগ সফলতার মুখ দেখবে কিনা সেটি নিয়ে দেখা দিয়েছে সংশয়।

সর্বশেষ তথ্যানুযায়ী, মঙ্গলবার (১১ জুন) কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বিক্ষোভরত নেতাকর্মীদের বৈঠক হয়। সেখানে শীর্ষ নেতারা বিষয়টি সুরাহা করার চেষ্টা করলেও তা ফলপ্রসূ হয়নি। তবে বিক্ষুব্ধ নেতারা কমিটি নিয়ে বিতর্কিত শর্তগুলো বিবেচনায় তা বাতিল করার জন্য একদিনের সময় বেঁধে দিয়েছেন। বুধবারের (১২ জুন) মধ্যে যদি শর্তগুলো বাতিল করা না হয় তবে বিক্ষুব্ধ নেতারা কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের বিভিন্ন পার্টি অফিসে জ্বালাও-পোড়াও করতে পারেন বলেও আভাস পাওয়া যাচ্ছে।

এ বিষয়ে বিক্ষুব্ধ নেতাদের সঙ্গে বৈঠকে বসা বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে কোনো সিদ্ধান্তে আসা যায়নি। তবে তারা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে, তারা কমিটি নিয়ে নতুন শর্তগুলোর বিপক্ষে। তারা তা কোনোদিন মেনে নেবে না। প্রয়োজনে তারা কর্মসূচি অব্যাহত রাখবে। বিষয়টি সমাধানে এক সপ্তাহের সময় চাওয়া হলেও তারা মাত্র একদিনের সময় দিয়েছে। অর্থাৎ ১৩ জুন থেকে আবার তারা কর্মসূচিতে যাবে তারা। দলের শীর্ষ নেতারা বিষয়টি নিয়ে খুবই বিব্রত। দলের নানা টানাপোড়েনের মধ্যে নতুন সমস্যা বিএনপির রাজনৈতিক ইমেজকে আরো নষ্ট করে দিচ্ছে।

এই বিষয়ে ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ বলেন, এই ইস্যুতে বিএনপির হাইকমান্ড আমাদের আশ্বস্ত করতে তৎপরতা চালাচ্ছে। কিন্তু এটি তো আশ্বাস পেয়ে চুপ করে যাওয়ার মতো বিষয় না। এটির সহজ সমাধান হচ্ছে- শর্তগুলো বাতিল করা। এছাড়া সমাধানের কোনো পথ নেই।

প্রসঙ্গত, ঈদুল ফিতরের একদিন আগে ছাত্রদলের কমিটি বাতিল করা হয় এবং নতুন কমিটিতে পদ প্রাপ্তিতে শর্তারোপ করা হয়। এর প্রতিবাদে ফেটে পড়েন বিলুপ্ত কমিটির নেতারা। এর প্রেক্ষিতে মঙ্গলবার (১১ জুন) সকাল থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় বিক্ষোভরত নেতারা। কার্যালয়ে অবস্থানরত নেতাদের মারধরও করে তারা। বিক্ষুব্ধ নেতারা বলছেন, শর্তগুলো বাতিল করা না হলে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।সুত্র: banglanewsbank


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com