শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪৯ অপরাহ্ন

টাঙ্গাইলের ঘাটাইলে বিদেশি সংস্থার নির্মিত মসজিদ নিজের দাবি করে তালা

হাফিজুর রহমান.টাঙ্গাইল জেলা প্রতিনিধি:টাঙ্গাইলের মধুপুর উপজেলার পাশর্^বর্তী ঘাটাইলে বিদেশি সংস্থার নির্মিত মসজিদ নিজের দাবি করে তালা ঝুলিয়ে দিয়েছেন ছালাম নামে স্থানীয় এক প্রভাবশালী। এতে ওই মসজিদে নামাজ আদায় থেকে বিরত রয়েছে স্থানীয় মুসল্লিরা।

 
এ ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগী মুসল্লিরা । মসজিদে তালা লাগানোর বিষয়টি স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।লিখিত অভিযোগ থেকে জানা গেছে, ঘাটাইল উপজেলার চর বকশিয়া গ্রামে দেশ কুয়েতের অর্থে ২০১৫ সালে মসজিদটি নির্মাণ করা হয়। দুবাই প্রবাসী বেলাল হোসেনও সেই মসজিদে বিপুল টাকা অনুদান দেন। এরপর থেকে গ্রামের মুসল্লিরা সেখানে নামাজ আদায় করে আসছেন। এর কিছু দিনের মধ্যে বেলাল হোসেন ও তার ভাই ছালাম মসজিদটি নিজেদের দাবি করেন। বেলাল বর্তমানে দুবাই বসবাস করছেন। এতে মসজিদ পরিচালনা কমিটি ভেঙে দেন ছালাম। পরে মসজিদ নিজেদের দখলে নিতে তালা ঝুলিয়ে দেন মসজিদে।

 
ব্যক্তি মালিকানা দাবি করে গ্রামের সব মুসল্লিরা যাতে নামাজ পড়তে না পারে সে জন্য দীর্ঘদিন ধরে মসজিদে তালা দিয়ে রাখা হয়েছে। এতে মসজিদে নামাজ আদায় থেকে বিরত রয়েছেন গ্রামের মুসল্লিরা । এরকম নেক্কার জনক ঘটনার প্রতিকার চেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আরেকটি লিখিত অভিযোগ দিয়েছে গ্রামবাসী।বিভিন্ন জায়গায় গ্রামবাসী লিখিত অভিযোগ দিয়েছেন।

 
ছালাম ও দুবাই প্রবাসী বেলালের পৈতৃক জমিতে মসজিদ নির্মাণ করা হয়েছে। তালা লাগানো ও ইমাম তাড়িয়ে দেয়ার বিষয়টি প্রতিবাদ করতে গেলে তারা মসজিদ নিজেদের দাবি করেন। গ্রামের লোকজন ভয়ে তাদের বিরুদ্ধে ক্যামেরার সামনে কথা বলেননি।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com