বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৪:৪৩ অপরাহ্ন

ইইউ- এর সঙ্গে বিএনপির নিষ্ফল বৈঠক, চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা!

ইইউ- এর সঙ্গে বিএনপির নিষ্ফল বৈঠক, চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা!
ইইউ- এর সঙ্গে বিএনপির নিষ্ফল বৈঠক, চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা!

নিউজ ডেস্ক: বেগম জিয়ার মুক্তি ও বিএনপির পুনর্গঠন বিষয়ে ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের কাছে শত আবদার করেও খালি হাতে ফিরতে হলো বিএনপিকে। জানা গেছে, ইইউ প্রতিনিধিদের সঙ্গে যেসব উদ্দেশ্য নিয়ে বিএনপি বৈঠক করেছে সেগুলো সফলতার মুখ দেখেনি।

একটি সূত্র বলছে, বেগম জিয়ার মুক্তি ও জাতীয় সংসদ নিয়ে নিজেদের মনগড়া তথ্য দিয়ে ইইউ প্রতিনিধিদের কনভিন্স করতে পারেনি বিএনপি। যার কারণে বেগম জিয়ার মুক্তি আদায় ও নতুন একটি নির্বাচন নিয়ে বিএনপির পরিকল্পনা ভেস্তে গেলো বলেই প্রতীয়মান হলো।

এদিকে, বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, বুধবার (১৩ জুন) বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলে ছিলেন- মাইকেল সুফিয়ানিক এবং জুলি কনেল। বিএনপির দুই সদস্যের মধ্যে ছিলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ছিলেন।

বৈঠকের ব্যর্থতা সম্পর্কিত গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, আসলে এটা কোনো অফিসিয়াল মিটিং ছিলো না। আমরা জাতীয় নির্বাচন, বেগম জিয়ার মুক্তি আদায়ে ইইউ- এর সহায়তা চেয়েছি। তবে তারা হ্যাঁ-না কিছুই বলেননি। আমরা সাধ্যমতো নিজেদের সমস্যা, দল গঠনে সহায়তা ও সরকারের উপর চাপ সৃষ্টির বিষয়ে তাদের মনোযোগ আকর্ষণ করার চেষ্টা করেছি। তারা শুধু আমাদের কথা শুনেছেন। কোনো মন্তব্য করেননি।

তিনি আরো বলেন, বলা হচ্ছে- রাজনীতিতে পরাজিত হয়ে আমরা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরছি- এটি পুরোপুরি সত্য নয়। বাংলাদেশের রাজনীতিতে বিদেশি রাষ্ট্র ও সংস্থাও গুরুত্বপূর্ণ ফ্যাক্ট। সেই আশায় তাদের সহায়তা চেয়েছি। এটি অপরাধের কিছু না। সব বৈঠকেই যে সফল হবে, এটির তো কোনো গ্যারান্টি নেই! ম্যাডামের মুক্তির জন্য সব ধরণের চেষ্টা-তদবির চালানোর নির্দেশ রয়েছে। বেগম জিয়ার মুক্তি আদায়ে আমরা কোন ধরণের ত্রুটি রাখতে চাই না।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com