বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৪:৪২ অপরাহ্ন

সরকারকে বিব্রত করতে বাজেট নিয়ে বিষ বাষ্প ছড়াচ্ছে বিএনপি!

সরকারকে বিব্রত করতে বাজেট নিয়ে বিষ বাষ্প ছড়াচ্ছে বিএনপি!

নিউজ ডেস্ক: ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট নিয়ে নেতিবাচক মন্তব্য করে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি। বিএনপির তরফ থেকে বলা হচ্ছে, বাজেটে জনগণের প্রত্যাশা পূরণ হবে না। বিএনপির এমন নেতিবাচক মন্তব্যের প্রেক্ষিতে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিগত সময়ের মতো সরকারকে বিব্রত করতে এবারও বাজেট নিয়ে বিষ বাষ্প ছাড়াচ্ছে বিএনপি।

বাজেট ইস্যুকে বিএনপি রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। তাদের এ কৌশল জনগণও জানে। সুতরাং তাদের এই অপচেষ্টা সফল হবে না বলেও মনে করছেন তারা।

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে বৃহস্পতিবার (১৩ জুন) ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা প্রস্তাবিত আকার ধরে ‘স্মার্ট’ বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বাজেট পর্যালোচনা করে এরই মধ্যে বিভিন্ন রাজনীতিবিদ, অর্থনীতিবিদ ইতিবাচক বিবৃতি দিয়েছেন। বিকল্পধারার প্রেসিডেন্ট, যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এ বাজেটকে ইতিবাচক বলে উল্লেখ করেছেন। শুধু বিএনপি এর বাইরে।

জানা গেছে, সরকারকে বিব্রত করতে ও জনগণের মনে সংশয় তৈরি করতে নেতিবাচক সমালোচনা ছড়াচ্ছে বিএনপি।বাজেটকে নিয়ে বিএনপির বক্তব্যগুলো মিথ্যাচার বলে উল্লেখ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, শুধু নেতিবাচক দিক তুলে না ধরে বাজেটের ইতিবাচক দিকও তুলে ধরা উচিত বিএনপির। বাজেট যেহেতু একটি বৃহৎ বিষয়, ফলে এ থেকে চাইলেই যে কেউ দু’একটা তথ্য দিয়ে মনগড়া বিবৃতি তুলে ধরতে পারেন। বিএনপিও সেরকম করছে। তাদের এমন বিবৃতি মানছি। কিন্তু আপনি যখন নেতিবাচক দিক তুলে ধরবেন তখন আপনাকে এর ইতিবাচক দিকও তুলে ধরতে হবে। নইলে বোঝা যাবে, আপনি আসলে বিব্রতকর পরিস্থিতি তৈরি করতেই এমনটি করছেন।

 

বিএনপির বেলাতেও এমনই ঘটেছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি সব সময়ই সরকারকে শত্রু হিসেবে বিবেচনা করে। তাদের মূল উদ্দেশ্য আসলে সরকারের সমালোচনা করা, জনগণের ভালো দেখা নয়। বিএনপি যদি নেতিবাচক বক্তব্যের পাশাপাশি বাজেটের ইতিবাচক দিকও তুলে ধরতো তাহলে বোঝা যেত তারা আসলে জনগণের ভালো চাইছে। কিন্তু ঘটনা এর থেকে আলাদা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com