শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ১১:৫৪ পূর্বাহ্ন

আমতলীতে দীর্ঘ ৮বছর পরে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

আমতলীতে দীর্ঘ ৮বছর পরে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

এম. ইসহাক বাচ্চু, আমতলী (বরগুনা): দীর্ঘ ৮বছর পরে বরগুনার আমতলী সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। আমতলী উপজেলা নির্বাচন অফিস আজ (রবিবার) বিকেলে তফসিল ঘোষনার বিষয়টি নিশ্চিত করেছে।

আমতলী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, ভোটার ও সীমানা নিয়ে জটিলতায় মহামান্য হাইকোর্টে একটি রীট মামলা চলমান থাকায় আমতলী পৌরসভা ও সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। রীট মামলাটি নিস্পত্তি হওয়ার পরে গত ২৮ ফেব্রুয়ারী আমতলী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার নির্বাচন কমিশন আমতলী সদর ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণা করেন। তফসিলে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ জুন রবিবার ও ভোট গ্রহনের তারিখ ২৫ জুলাই বৃহস্পতিবার।

বরগুনা জেলা নির্বাচন অফিসার দিলীপ কুমার হাওলাদার মুঠোফোনে জানান, আমতলী পৌরসভা ও সদর ইউনিয়নের সাথে ভোটার ও সীমানার জটিলতা নিয়ে মহামান্য হাইকোর্টে একটি রীট মামলা চলমান থাকায় নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব হয় নাই। ইতোমধ্যে রীট মামলাটি নিস্পত্তি হওয়ায় নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করলো।

উল্লেখ্য, গত ২০১১ সালের ৩ এপ্রিল রবিবার সর্বশেষ আমতলী সদর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এরপর দীর্ঘ ৮ বছর এ ইউনিয়নে কোন নির্বাচন হয়নি।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com