শনিবার, ২০ জুলাই ২০১৯, ০৫:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পরের দিন পরিচ্ছন্ন শহর পাবেন নগরবাসী : মেয়র অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী সাপাহারে মডেল মসজিদ কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন খাদ্যমন্ত্রী রংপুর বিভাগে প্রথম স্থান অর্জন করলেন জুবায়ের আনাম রাণীনগরে ছোট যমুনা নদীর ভেঙ্গে যাওয়া অংশে চলছে মেরামতের কাজ মহাদেবপুরে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরীর বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা সোনামসজিদে অস্ত্র মামলায় গ্রেফতার ১ নওগাঁর পোরশায় ৯১৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার প্রিয়া সাহার বক্তব্যের সঙ্গে একমত নয় হিন্দু সম্প্রদায় চীনে বিস্ফোরণে নিহত ১২

শিগগিরই চালু হচ্ছে প্রবাসীদের ‘দূতাবাস’ অ্যাপস

শিগগিরই চালু হচ্ছে প্রবাসীদের ‘দূতাবাস’ অ্যাপস

নিউজ ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিদেশে কর্মরত বাংলাদেশিদের সার্বক্ষণিক সহায়তা ও পরিবারের সঙ্গে যোগাযোগের জন্য চালু হচ্ছে ‘দূতাবাস’ নামে একটি মোবাইল অ্যাপস। এটি শিগগিরই চালু করবে সরকার।শনিবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনা অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

 

মোমেন বলেন, আমাদের দেশের ১ কোটি ২০ লাখ মানুষ বিদেশে থাকেন। এই জনসংখ্যার জন্য ২৪ ঘণ্টা সহযোগিতা করতে ‘দূতাবাস’ নামে একটি মোবাইল অ্যাপস আমরা চালু করতে যাচ্ছি। এটা চালু করার পর প্রবাসীরা ঘরে বসেই দেশে পরিবারের সঙ্গে সব ধরনের যোগাযোগ করতে পারবেন ও সহযোগিতা পাবেন।

 

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, দেশে জনসংখ্যার অনুপাতে করদাতার সংখ্যা অনেক কম। করদাতার সংখ্যা বাড়ানোর জন্য জাতীয় পরিচয়পত্রসহ প্রায় ৯২ লাখ নাগরিক রিটার্ন দাখিল করবেন। কর দেবেন কিনা সেটা দ্বিতীয় কথা। আর যাদের কোম্পানি আছে তারা টিআইএন এর মাধ্যমে কর দাখিল করবেন। এই অবস্থা হলে যে ১১ শতাংশ নাগরিক কর দাখিল করছেন সেটা অনেক বাড়বে এবং রাজস্ব আদায় ঘাটতিও কমবে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com