শনিবার, ২০ জুলাই ২০১৯, ০৫:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজধানীতে চার বেকারিকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে মিটফোর্ড হাসপাতালে বেড়েছে সেবার মান গাজীপুরে ৩০ কেজি গাঁজাসহ আটক ৩ ৩৬ কোটি টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসে সন্তুষ্ট হাইকোর্ট কোরবানির পরের দিন পরিচ্ছন্ন শহর পাবেন নগরবাসী : মেয়র অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী সাপাহারে মডেল মসজিদ কমপ্লেক্স ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন খাদ্যমন্ত্রী রংপুর বিভাগে প্রথম স্থান অর্জন করলেন জুবায়ের আনাম রাণীনগরে ছোট যমুনা নদীর ভেঙ্গে যাওয়া অংশে চলছে মেরামতের কাজ মহাদেবপুরে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরীর বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা

জাবিতে দুইহলেরশিক্ষার্থীদেরমধ্যে ব্যাপকসংঘর্ষ, গোলাগুলিতেআহত ২৫

জাবিতে দুইহলেরশিক্ষার্থীদেরমধ্যে ব্যাপকসংঘর্ষ, গোলাগুলিতেআহত ২৫

জাবিপ্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরমওলানাভাসানী ও বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানেরহলেরমধ্যে ব্যপকসংঘর্ষ ও গোলাগুলিসংঘটিতহয়েছে।বিশ্ববিদ্যালয়েরবটতলায়খাবারেরসময়তুচ্ছঘটনাকে কেন্দ্র করে দুপুর দেড়টারদিকেএ ঘটনারসূত্রপাত হয়।প্রায় ৪ ঘন্টারসংঘর্ষেশিক্ষক, সাংবাদিক, পুলিশ ও সংঘর্ষকারীশিক্ষার্থীসহকমপক্ষে ২৫ জনআহতহয়েছে।

 

প্রক্টরিয়ালটিমেরউপস্থিতিতেউত্তেজিতশিক্ষার্থীরা দেশীয় অস্ত্র, রামদা, রডনিয়েধাওয়াপাল্টাধাওয়াএবং গুলিবর্ষণকরতে থাকে।পরিস্থিতিনিয়ন্ত্রণে ক্যাম্পাসেপুলিশের অবস্থান থাকলেও দুইহলেরমধ্যেউত্তেজনাবিরাজমানরয়েছে।

 
প্রত্যক্ষদর্শীরাজানান, বিশ্ববিদ্যালয়েরবটতলায়খাবার দোকানে বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানহলেরআবাসিকশিক্ষার্থী নাটক ও নাট্যতত্তবিভাগেরদ্বীপবিশ্বাসও মওলানাভাসানীহলেরচতুর্থ বর্ষেরআবাসিকশিক্ষার্থী সৌরভকাপালীরমধ্যে কথাকাটাকাটি হয়।

 

এতে ক্ষুদ্ধ হয়েদ্বীপবিশ্বাসকেমারধরকরেকাপালী ও তারবন্ধুরা। এরকিছুসময়পরেদুপুর দেড়টায়দুইহলেরছাত্রলীগ নেতা-কর্মীরা এ ঘটনায়জড়িয়েপরলেউত্তেজনা বেড়েযায়। উত্তেজিতশিক্ষার্থীরারামদা, রড, হকিস্টিকনিয়েসংঘর্ষে জড়িয়েপড়ে, দেশীয় অস্ত্র নিয়েকয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ সময়বঙ্গবন্ধু হলেরছাত্রলীগ নেতারাঅন্তত ৮রাউন্ড গুলিছুড়লেসংঘর্ষ ব্যাপকআকারধারণকরে। দু’পক্ষের গোলাগুলি ও সংঘর্ষে সাংবাদিক ও পুলিশসহঅন্তত ২৫জনআহত হয়।

 

 

সহকারী প্রক্টরমহিবুর রৌফ শৈবাল, বঙ্গবন্ধু হলেরআবাসিকশিক্ষক মেহেদি ইকবালও এক পুলিশসদস্য আহতহয়েছেন। এ ছাড়াসংঘর্ষেরসময়বিশ্ববিদ্যালয়েকর্মরতদুইসাংবাদিকের মোবাইল কেড়ে নেবার চেষ্টাকরেছাত্রলীগেরকর্মীরা। আহতশিক্ষার্থীদেরকেবিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রথমিকচিকিৎসা দেওয়াহচ্ছেএবংকয়েকজনকেসাভারএনাম মেডিকেলকলেজহাসপাতালেপাঠানোহয়েছে।

 
এদিকে সংঘর্ষেরসময়শাখাছাত্রলীগেরসভাপতি-সম্পাদকসহশীর্ষ নেতারাআসলেওপরিস্থিতিনিয়ন্ত্রণে ব্যার্থ হয়েফিরেযায়। প্রক্টরিয়ালটিমবারবার চেষ্ঠাকরলেও দুইহলেরশিক্ষার্থীদের দমাতেঅক্ষম হয় এবংতাদেরসামনেইদেশীয় অস্ত্র নিয়েধাওয়া-পাল্টাধাওয়াচালিয়েযায়।সংঘর্ষেরপ্রায় দুইঘন্টা পর পুলিশএসেপরিস্থিতিনিয়ন্ত্রণের জন্য টিয়ারশেলনিক্ষেপ করেকিন্তু থেমে থেমে সংঘর্ষ চলতে থাকে। এবিষয়ে, বিশ্ববিদ্যালয়েরভারপ্রাপ্ত প্রক্টর আ স মফিরোজউলহাসানবলেন, “বটতলায় ছোটখাটবিষয়নিয়ে দুইহলেরশিক্ষার্থীদেরমধ্যে সংঘর্ষেরঘটনাশুরু হয়।

 

 

পরেপুলিশডাকাহয়েছে। এখনপরিস্থিতিকিছুটানিয়ন্ত্রণে। এ ঘটনারজন্য দায়ীদেরবিরুদ্ধে ব্যাবস্থা নেওয়াহবে।”আশুলিয়া থানারভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) শেখরিজাউলজানান, পুলিশপরিস্থিতিনিয়ন্ত্রণে চেষ্টাচালিয়েযাচ্ছে।বর্তমানেক্যাম্পাসে থমথমেঅবস্থাবিরাজকরছে।

 

 
এ প্রতিবেদন লেখাপর্যন্তসংষর্ষ থামলেওউত্তেজিতশিক্ষার্থীরা নিজনিজহলেরসামনে অবস্থানকরছে। ক্যাম্পাসের থমথমে অবস্থায়সাধারণশিক্ষার্থীদেরমধ্যে আতঙ্ক বিরাজকরছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com