শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০৬ অপরাহ্ন

জাবিতে দুইহলেরশিক্ষার্থীদেরমধ্যে ব্যাপকসংঘর্ষ, গোলাগুলিতেআহত ২৫

জাবিতে দুইহলেরশিক্ষার্থীদেরমধ্যে ব্যাপকসংঘর্ষ, গোলাগুলিতেআহত ২৫

জাবিপ্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরমওলানাভাসানী ও বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানেরহলেরমধ্যে ব্যপকসংঘর্ষ ও গোলাগুলিসংঘটিতহয়েছে।বিশ্ববিদ্যালয়েরবটতলায়খাবারেরসময়তুচ্ছঘটনাকে কেন্দ্র করে দুপুর দেড়টারদিকেএ ঘটনারসূত্রপাত হয়।প্রায় ৪ ঘন্টারসংঘর্ষেশিক্ষক, সাংবাদিক, পুলিশ ও সংঘর্ষকারীশিক্ষার্থীসহকমপক্ষে ২৫ জনআহতহয়েছে।

 

প্রক্টরিয়ালটিমেরউপস্থিতিতেউত্তেজিতশিক্ষার্থীরা দেশীয় অস্ত্র, রামদা, রডনিয়েধাওয়াপাল্টাধাওয়াএবং গুলিবর্ষণকরতে থাকে।পরিস্থিতিনিয়ন্ত্রণে ক্যাম্পাসেপুলিশের অবস্থান থাকলেও দুইহলেরমধ্যেউত্তেজনাবিরাজমানরয়েছে।

 
প্রত্যক্ষদর্শীরাজানান, বিশ্ববিদ্যালয়েরবটতলায়খাবার দোকানে বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানহলেরআবাসিকশিক্ষার্থী নাটক ও নাট্যতত্তবিভাগেরদ্বীপবিশ্বাসও মওলানাভাসানীহলেরচতুর্থ বর্ষেরআবাসিকশিক্ষার্থী সৌরভকাপালীরমধ্যে কথাকাটাকাটি হয়।

 

এতে ক্ষুদ্ধ হয়েদ্বীপবিশ্বাসকেমারধরকরেকাপালী ও তারবন্ধুরা। এরকিছুসময়পরেদুপুর দেড়টায়দুইহলেরছাত্রলীগ নেতা-কর্মীরা এ ঘটনায়জড়িয়েপরলেউত্তেজনা বেড়েযায়। উত্তেজিতশিক্ষার্থীরারামদা, রড, হকিস্টিকনিয়েসংঘর্ষে জড়িয়েপড়ে, দেশীয় অস্ত্র নিয়েকয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এ সময়বঙ্গবন্ধু হলেরছাত্রলীগ নেতারাঅন্তত ৮রাউন্ড গুলিছুড়লেসংঘর্ষ ব্যাপকআকারধারণকরে। দু’পক্ষের গোলাগুলি ও সংঘর্ষে সাংবাদিক ও পুলিশসহঅন্তত ২৫জনআহত হয়।

 

 

সহকারী প্রক্টরমহিবুর রৌফ শৈবাল, বঙ্গবন্ধু হলেরআবাসিকশিক্ষক মেহেদি ইকবালও এক পুলিশসদস্য আহতহয়েছেন। এ ছাড়াসংঘর্ষেরসময়বিশ্ববিদ্যালয়েকর্মরতদুইসাংবাদিকের মোবাইল কেড়ে নেবার চেষ্টাকরেছাত্রলীগেরকর্মীরা। আহতশিক্ষার্থীদেরকেবিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রথমিকচিকিৎসা দেওয়াহচ্ছেএবংকয়েকজনকেসাভারএনাম মেডিকেলকলেজহাসপাতালেপাঠানোহয়েছে।

 
এদিকে সংঘর্ষেরসময়শাখাছাত্রলীগেরসভাপতি-সম্পাদকসহশীর্ষ নেতারাআসলেওপরিস্থিতিনিয়ন্ত্রণে ব্যার্থ হয়েফিরেযায়। প্রক্টরিয়ালটিমবারবার চেষ্ঠাকরলেও দুইহলেরশিক্ষার্থীদের দমাতেঅক্ষম হয় এবংতাদেরসামনেইদেশীয় অস্ত্র নিয়েধাওয়া-পাল্টাধাওয়াচালিয়েযায়।সংঘর্ষেরপ্রায় দুইঘন্টা পর পুলিশএসেপরিস্থিতিনিয়ন্ত্রণের জন্য টিয়ারশেলনিক্ষেপ করেকিন্তু থেমে থেমে সংঘর্ষ চলতে থাকে। এবিষয়ে, বিশ্ববিদ্যালয়েরভারপ্রাপ্ত প্রক্টর আ স মফিরোজউলহাসানবলেন, “বটতলায় ছোটখাটবিষয়নিয়ে দুইহলেরশিক্ষার্থীদেরমধ্যে সংঘর্ষেরঘটনাশুরু হয়।

 

 

পরেপুলিশডাকাহয়েছে। এখনপরিস্থিতিকিছুটানিয়ন্ত্রণে। এ ঘটনারজন্য দায়ীদেরবিরুদ্ধে ব্যাবস্থা নেওয়াহবে।”আশুলিয়া থানারভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) শেখরিজাউলজানান, পুলিশপরিস্থিতিনিয়ন্ত্রণে চেষ্টাচালিয়েযাচ্ছে।বর্তমানেক্যাম্পাসে থমথমেঅবস্থাবিরাজকরছে।

 

 
এ প্রতিবেদন লেখাপর্যন্তসংষর্ষ থামলেওউত্তেজিতশিক্ষার্থীরা নিজনিজহলেরসামনে অবস্থানকরছে। ক্যাম্পাসের থমথমে অবস্থায়সাধারণশিক্ষার্থীদেরমধ্যে আতঙ্ক বিরাজকরছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com