সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০১:৪৫ পূর্বাহ্ন

বৃষ্টিতে সীমাহীন দুর্ভোগে রোহিঙ্গারা

বৃষ্টিতে সীমাহীন দুর্ভোগে রোহিঙ্গারা

নিজস্ব প্রতিবেদক: গত কয়েকদিনের টানা বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোণার পাড়া সীমান্তের নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গারা। বৃষ্টির কারণে রোহিঙ্গাদের ঝুপড়ি ঘরে পানি ঢুকে গেছে। ফলে তাদের খাদ্য ও ব্যবহার্য সামগ্রী নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়া কাদা জমে তাদের চলাচলেও সমস্যা হচ্ছে।

 

 

প্রশাসন ও স্থানীয়রা জানায়, গত বুধবার থেকে টানা বৃষ্টি শুরু হয়। এতে তুমব্রু সীমান্তের নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের ঝুপড়ি ঘরে হাঁটু পর্যন্ত পানি উঠে যায়। ফলে তাদের দুর্ভোগ বেড়ে যায়।

 
বৃষ্টির পানিতে ঘরের ভেতরে থাকা খাদ্য ও আসবাবপত্র নষ্ট হয়ে যায়। তবে এতে কোনো রোহিঙ্গার হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। গতকাল বৃষ্টি কমে যাওয়ায় পানি সরতে শুরু করেছে বলেও জানিয়েছেন তারা।

 

 

এ ব্যাপারে নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যেকোনো ধরনের দুর্যোগ মোকাবেলায় প্রশাসন প্রস্তুত রয়েছে।

 

 

এদিকে কক্সবাজারের উখিয়া-টেকনাফের তিন ডজন রোহিঙ্গা ক্যাম্পেও দুর্ভোগ ডেকে এনেছে বৃষ্টি। অতি রোদ্রে টেম্পার নষ্ট হওয়া ত্রিপলের ছাউনি গলে পানি পড়ছে অধিকাংশ ঘরে। ঝড়ো হাওয়ায় অনেক ক্যাম্পের ঝুপড়ি ঘর উড়িয়ে নেয়ার খবরও পাওয়া গেছে। বৃষ্টি অব্যাহত থাকায় রোহিঙ্গারা আতঙ্কে রয়েছেন। বুধবার রাত সাড়ে ৮টার দিকে কুতুপালং ডাবল ‘ও’ ক্যাম্পের ময়নার ঘোনায় পাহাড়ের একটি অংশ ভেঙে পড়েছে। এতে কোনো ক্ষয়ক্ষতি না হলেও আশঙ্কা করা হচ্ছে পাহাড়ধসের।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com