মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৪:৪৮ পূর্বাহ্ন

বাংলাদেশেই বিশ্বমানের স্মার্টফোন তৈরি হবে: মোস্তাফা জব্বার

বাংলাদেশেই বিশ্বমানের স্মার্টফোন তৈরি হবে: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘সেদিন আর বেশি দূরে নয়, যখন জনগণকে সেবা দেওয়ার মাধ্যম হবে স্মার্টফোন। বাংলাদেশে ৯ থেকে ১০ কোটি মোবাইল হ্যান্ডসেট ব্যবহার হয়; তার মাত্র ৩০ শতাংশ স্মার্টফোন, কিন্তু আগামী কয়েক বছরের মধ্যে বাকি জায়গা স্মার্টফোনের দখলে চলে আসবে। তখন ডিভাইসটির মাধ্যমেই পাওয়া যাবে সব ধরনের সরকারি সেবা।’

 

 

বৃহস্পতিবার ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো (সামার) ২০১৯’ উদ্বোধনকালে এসব কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী আরো বলেন, শুধু ডিভাইসের দিকে নজর দিলেই হবে না, ডিভাইসের কনটেন্টের দিকেও নজর দিতে হবে। কারণ সব ধরনের ডিভাইস ব্যবহারের ক্ষেত্রে দরকার নিরাপদ ইন্টারনেট। আর নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে পারলেই দেশ আরো এগিয়ে যাবে। সরকার নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করার লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

 

তিনি জানান, সরকার মোবাইলকেন্দ্রিক সেবার ক্ষেত্রে সবদিকেই ফোকাস দিচ্ছে। বাংলাদেশে তৈরি হবে বিশ্বমানের স্মার্টফোন। এর মধ্যেই অনেক প্রতিষ্ঠান ডিভাইস তৈরি করতে শুরু করেছে। এ ছাড়া বাংলাদেশ ডিভাইস উৎপাদনে যে সুবিধা দেবে তা প্রতিবেশী বা অন্য অনেক দেশ থেকেও পাওয়া যাবে না।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্যামসাং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইউন, হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের সেলস ডিরেক্টর জুনিয়র সালাহউদ্দীন সানজি, অপো বাংলাদেশের ব্র্যান্ড হেড আইয়োনো, ডিএক্স টেলের হেড অব রিটেইল অপারেশন জে এম হাসান সাইফ, ভিভো বাংলাদেশের হেড অব প্রোজেক্ট অ্যান্ড অপারেশন মিস্টার অ্যাঙ্গাস, স্মার্ট টেকনোলজিসের (বিডি) ডিরেক্টর (টেলিকম বিজনেস) সাকিব আরাফাত এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

 

 

বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হয়েছে স্মার্টফোন ও ট্যাব প্রদর্শনী। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের এই মেলা শনিবার রাত ৮টা পর্যন্ত চলবে।

মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com