সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০১:০৮ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য বনলতায় বরাদ্দ এসি সহ ২৭৬ সিট

চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য বনলতায় বরাদ্দ এসি সহ ২৭৬ সিট

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত আন্তঃনগর বনলতা এক্সপ্রেস ট্রেন চালুর ঘোষণা দিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি। আগামী ২৫ জুলাই এ ট্রেনের উদ্বোধন করা হবে। সে হিসেবে আর মাত্র ২০দিন পরেই জেলাবাসীর প্রাণের দাবি ও স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আর এতে চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য একটি এসি বগিসহ ২৭৬টি আসন বরাদ্দ থাকছে।

 

 

সকাল ৬টায় ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে শুধুমাত্র রাজশাহীতে থামবে। এক ঘন্টা পর সকাল ৭টায় রাজশাহী থেকে ছাড়ার পর ঢাকা পর্যন্ত আর কোথাও থামবে না আন্তঃনগর এ ট্রেনটি। শুক্রবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে সূধী সমাবেশে এ তথ্য জানান রেলমন্ত্রী।

 

 

পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমানের সঞ্চালনায় সূধী সমাবেশে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, জেলা আ.লীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, পৌরসভা আওয়ামী লীগ সদস্য ডা. গোলাম রাব্বানী প্রমূখ।

 

 

এর আগে সকালে সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন করেন রেলমন্ত্রী। সেখানে একটি মতবিনময় সভায় বক্তব্য রাখেন। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, চাঁপাইনবাগঞ্জের সোনামসজিদ দেশের ব্যবসা-বাণিজ্যের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি স্থলবন্দর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন পূর্বে চাঁপাইনবাবগঞ্জে জনসভায় প্রতিশ্রুতি দিয়েছেন সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ করা হবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি আমরা যাতে অগ্রাধীকার ভিত্তিতে বাস্তবায়ন করতে পারি তার জন্য রেলপথ মন্ত্রণালয় ইতোমধ্যে উদ্যোগ গ্রহণ করেছে। আর সে লক্ষেই আজ আমার এ সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন। আমি এখান থেকে ফিরে গিয়ে আমরা প্রকল্প গ্রহণ করব। যাতে সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারিত হতে পারে। এ মাসের মধ্যেই আমি ভারত সফর করব। তারাও যেন বন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করে সে ব্যাপারে আহবান জানাব।

 

 

নূরুল ইসলাম সুজন এমপি আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্য আমের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন যাতে রেলে আমসহ অন্যান্য কাঁচাপণ্য পরিবহণ করা যায় সে জন্য সঠিক টেম্পারেচারের ফ্রিজ আমদানি করার। যাতে আম ঠিকমত রেলে করে বিভিন্ন প্রান্তে পৌঁছে যায়। ইতোমধ্যে আমরা সে ধরণের ওয়াগন বা কারেজ সংগ্রহ করছি। এ সব কিছুই সময়ের মধ্যে বাস্তবায়ন হবে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com