মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৫:০২ পূর্বাহ্ন

ফের মাঠে নেমেছে ৩৫ প্রত্যাশীরা

ফের মাঠে নেমেছে ৩৫ প্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ বিরতির পর মাঠে নামছেন চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীরা। দশম জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পরপর তিন বার ৩৫ এর সুপারিশ এবং বর্তমান সরকারের ইশতেহারের অঙ্গীকার সরকারি চাকরিতে প্রবেশের সময়সীমা ৩৫ বছর করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে সমাবেশ ও অবস্থান কর্মসূচি শুরু করেছে চাকরিপ্রত্যাশীরা।

 

 

তাদের পক্ষে আন্দোলনে অংশগ্রহণ করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এ কর্মসূচি শুরু করে তারা।

 

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন আন্দোলনের মুখপাত্র ইমতিয়াজ হোসেন। তিনি বলেন, ‘জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশের পরও কেন সরকার এটিকে উপেক্ষা করে যাচ্ছেন, তা আমাদের কাছে বোধগম্য নয়। যে সরকার জনগণের পক্ষেই কাজ করেন বলে দাবি করে,তাহলে সে সরকার আমাদের এই ২৮ লাখ তরুণ ছাত্র সমাজের গণদাবি কেন অবহেলা করছেন?’ দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি অব্যাহত চালিয়ে যাবেন বলে জানান তিনি।

 

 

আন্দোলনের আরেক নেতা এম এ আলী বলেন, ‘আমরা৭ বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে আসছি। আর কালক্ষেপণ না করে দ্রুত সময়ে এটি বাস্তবায়ন করে আমাদের বাঁচার সুযোগ করে দিন।’

 

 

প্রসঙ্গত, ২০১২ সাল থেকে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে চাকরি প্রত্যাশী শিক্ষার্থীরা বিভিন্ন সময় এই আন্দোলন চালিয়ে আসছেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com