বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ১০:২৩ পূর্বাহ্ন

চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে আজ

চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি হজ ফ্লাইট পরিচালনা শুরু হচ্ছে আজ রোববার (৭ জুলাই) থেকে। বিকেল সাড়ে ৪টায় ৪১৯ জন হজযাত্রী নিয়ে প্রথম ফ্লাইটটি চট্টগ্রাম হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে ছেড়ে যাবে। চট্টগ্রাম থেকে হজযাত্রীদের এই যাত্রা শেষ হবে আগামী ৪ আগস্ট।

 

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কাজী খায়রুল কবির বলেন, এবারের হজ মৌসুমে হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দা ও মদিনায় মোট ১৯টি হজ ফ্লাইট যাবে। এর মধ্যে জেদ্দায় যাবে ১২টি, মদিনায় ৯টি।

 
এবার হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ১০ হাজার হজযাত্রী নেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বরাতে তিনি আরো জানান, এ পর্যন্ত শাহ আমানতে হজ ফ্লাইটের ৯ হাজার ৮০০ টিকিট বিক্রি হয়েছে।

 

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত স্টেশন ম্যানেজার আরিফুজ্জামান খান জানান, আজ থেকে চট্টগ্রামের হজ ফ্লাইট শুরু হবে। এখন পর্যন্ত চট্টগ্রাম থেকে ১৯টি সরাসরি হজ ফ্লাইটের সূচি ঘোষণা করা হয়েছে। চট্টগ্রাম থেকে হজযাত্রীদের এই যাত্রা চলবে ৪ আগস্ট পর্যন্ত।

 

 

তিনি আরও জানান, প্রতি বছরের মতো এবারো ডেডিকেটেড ফ্লাইটের বাইরে শিডিউল ফ্লাইটেও চট্টগ্রাম থেকে হজযাত্রীরা সৌদিতে যাবেন। তারা যাতে কোনো ধরনের ভোগান্তি কিংবা হয়রানিতে না পড়েন, সেজন্য বিমানের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।

 

 

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জনের হজে যাওয়ার কথা রয়েছে। সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজে যাবেন।

 

 

বিগত বছরগুলোর মতো এবারো মোট হজযাত্রীর ৫০ শতাংশ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও অবশিষ্ট ৫০ শতাংশ সৌদি এয়ারলাইন্স নিয়ে যাবে। ১৭ আগস্ট থেকে ফিরতি ফ্লাইট শুরু হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com