সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০১:১৮ পূর্বাহ্ন

নবাবগঞ্জে ভ্রাম্যমান বই মেলার উদ্ভোধন

নবাবগঞ্জে ভ্রাম্যমান বই মেলার উদ্ভোধন

নবাবগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি: আলোকিত মানুষ চাই, বই কিনুন, বই পড়ুন, আলোকিত হোন’ প্রিয়জনকে বই উপহার দিন স্লোগানকে ধারণ করে বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে ৪ দিনের ভ্রাম্যমান বই মেলার উদ্ভোধন করা হয়েছে। রবিবার বেলা ৩ টায় দিনাজপুরের নবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এ মেলার উদ্ভোধন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোফাজ্জল হোসেন। ৭ থেকে ১০ জুলাই প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য এ মেলা উন্মুক্ত থাকবে বলে জানান বই মেলার সিনিয়ন ইনচার্জ দেলোয়ার হোসেন।

 

 
তিনি আরো জানান, দেশে নতুন প্রজন্মকে বই পড়ায় আকৃষ্ট করতে বিশ্ব সাহিত্য কেন্দ্রের কর্মসূচিগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।মেলার মাধ্যমে শিক্ষার্থীরা নতুন নতুন বইয়ের সাথে পরিচিতি লাভ করছে। তারা বই দেখছে, পড়ছে এবং কিনে নিচ্ছে।ফেসবুক, মোবাইল গেমসহ ডিভাইস ভিত্তিক বিভিন্ন নেশা থেকে শিশুদের রক্ষা করে বই পড়ার দিকে ধাবিত করতে বিশ্ব সাহিত্য কেন্দ্র যে কর্মসূচি নিয়েছে তা এগিয়ে নেয়া সকলের দায়িত্ব।

 

 
মেলার সকলকে আসার আহবান জানিয়ে সাহিত্য কেন্দ্রের উদ্দ্যোগে কয়েক দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করে প্রচার চালিয়ে যাচ্ছে। বিশ্ব সাহিত্য কেন্দ্রের এ মেলায় আগত শিক্ষার্থীরা জানায়, ভ্রাম্যমান বই মেলায় এসে তারা হাতের কাছে দুর্লভ সংগ্রহের বই পেয়েছে। যা স্থানীয়ভাবে সংগ্রহ করা হয়ে উঠে না। ফলে তারা অনেক খুশি হয়েছে।

 

 
উদ্ভোধন কালে আরো উপস্থিত ছিলেন অত্র স্কুল সভাপতি মোঃ সাদেক হোসেন, সহকারী প্রধান শিক্ষক রাজিফা সুলতানা, সহকারী শিক্ষক আনিছুর রহমান, বিক্রয় প্রতিনিধি সোহেল সরকার, ইনচার্জ আব্দুল মালেক প্রমুখ।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com