শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০৩ অপরাহ্ন

পদ্মা সেতু নিয়ে গুজব রুখতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনী, গুজব ছড়ালেই গ্রেফতার!

পদ্মা সেতু নিয়ে গুজব রুখতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনী, গুজব ছড়ালেই গ্রেফতার!

নিউজ ডেস্ক: পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে-এমন গুজব ছড়িয়ে বর্তমান সরকারকে বিতর্কিত করতে ষড়যন্ত্র করছে একটি কুচক্রী মহল। এমন গুজবে কান না দিতে দেশবাসীকে অনুরোধ করেছে পদ্মা সেতু প্রকল্প কর্তৃপক্ষ।

পাশাপাশি গুজব রোধে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরইমধ্যে সারা দেশে ১৩ জন গুজবকারীদের গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। যারা পদ্মা সেতু নিয়ে বিভিন্ন মাধ্যমে গুজব ছড়াচ্ছিলো।

সূত্র বলছে, পদ্মা সেতু নিয়ে বিভ্রান্তি ছড়াতে একটি চক্র ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিটি শাখা ব্যবহার করে গুজব ছড়াচ্ছিলো।
এমন অপপ্রচার ঠেকাতে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, কিছুদিন পর পর বিভিন্ন ইস্যুতে নতুন নতুন গুজব ছড়িয়ে একটি চক্র রাজনৈতিক ফায়দা লুটতে চাচ্ছে। আমরা এ ব্যাপারে সোচ্চার হয়েছি। এধরণের গুজব অনলাইন অথবা জনসম্মুখে যারা ছড়াবে তাদের গ্রেফতার করা হবে।

তিনি আরো বলেন, অনলাইন মনিটরিংয়ের জন্য এরইমধ্যে একটি সেলও গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, অসাধু একটি চক্র বিশেষ ইন্ধনে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াচ্ছিলো যে, পদ্মা সেতু নির্মাণ কাজে এক লাখ কিংবা তারও অধিক মানুষের মাথা লাগবে। এগুলো সংগ্রহ করতে সারা দেশে ৪১টি দল বের হয়েছে। যারা হাঁটে-বাজারে ঘুরে মানুষকে অপহরণ করে কিংবা বিভিন্ন কৌশলে এসব মাথা সংগ্রহ করছে। গুজবে এও ছড়ানো হয়েছে- তারা বিভিন্ন ধরণের স্প্রে ব্যবহার করছে; যা মানুষ অজ্ঞান করার কাজ করে।

পদ্মা সেতু প্রকল্প কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে যে, মানুষকে বিভ্রান্ত করতে কুচক্রী মহল এ ধরণের মিথ্যা খবরের অপপ্রচার চালাচ্ছে। এসব খবর গুজব। এর কোনো সত্যতা নেই। এ ধরণের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে সচেতন হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com