বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০২:১৮ অপরাহ্ন

নতুন ফিচার নিয়ে এলো গুগল ম্যাপ

নতুন ফিচার নিয়ে এলো গুগল ম্যাপ

সাম্প্রতি গুগল ম্যাপ বাংলাদেশের গ্রাহকদের জন্য নতুন কিছু সেবা চালু করেছে । বিশ্বের অন্যান্য দেশ গুলোর জন্য কয়েক মাস আগে থেকে বিভিন্ন ফিচার যোগ করছে । এর মধ্যে বাংলাদেশের গ্রাহকদের জন্য কিছু আপডটে এনেছে ।

বাংলাদেশ টুডে সুত্রে জানা যায়  ঢাকায় এক সংবাদ সম্মেলনে নতুন ফিচারের কথা জানায় গুগল। প্রতিষ্ঠানটি বলছে, তারা ম্যাপে বাংলাদেশের ৫০ হাজার কিলোমিটারের বেশি পথ যুক্ত করেছে। আছে ৮ মিলিয়ন ভবন।

নতুন ফিচারের মধ্যে বাইকারদের জন্য নতুন নেভিগেশন মোড রাখা হয়েছে। আগে গন্তব্যে পৌঁছানোর সময় বুঝতে বাইকারদের আনুমানিক হিসাবের ওপর ভরসা রাখতে হতো। কিন্তু নতুন ফিচারে গুগল প্রয়োজনীয় ‘প্রায় সঠিক’ সময় দেখাবে। যাত্রা শুরুর আগে স্ট্রিট ভিউ ইমেজের মাধ্যমে নির্দেশনাও আসবে।

আরেকটি ফিচার হচ্ছে বাংলা যুক্তকরণ। স্থানীয় ভাষায় টার্ন-বাই-টার্ন ভয়েস নেভিগেশন সুবিধা রাখা হয়েছে। এখন থেকে রাস্তা এবং সব জায়গার নাম গুগল আপনাকে বাংলায় বলে দেবে।

তৃতীয় ফিচারটি নিরাপত্তা বিষয়ক। গুগল যাকে বলছে ‘স্টে সেফার’ এবং ‘সেট অফ-রুট অ্যালার্টস।’ গন্তব্য সার্চ করার পর আপনি নির্দেশনা পাবেন, গুগলের দেখানো পথ থেকে আপনার গাড়ি .০৫ কিলোমিটার উল্টো দিকে চলে গেলে আপনার ফোনে সংকেত আসবে।

যেকোনো স্থানে বসে বন্ধু কিংবা পরিবারের সঙ্গে আপনার অবস্থান শেয়ার করতে পারবেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com