বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৩:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রকৃতপক্ষে আ’ লীগ সরকারই আলেমদের কল্যাণে কাজ করে : মেয়র লিটন ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী আজ প্রাথমিক শিক্ষকদের চর এলাকায়, আসছে চর ভাতা প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নানা প্রকল্প গ্রহণ করেছে সরকার, রাসিক মেয়র অপহরণ নয় প্রেমের টানে প্রেমিকের সঙ্গে পালিয়েছিল স্কুলছাত্রী : পুলিশ সুপার রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধার: শিক্ষার্থী আটক রাজশাহীর ভদ্রা পার্কে আপত্তিকর অবস্থায় ৯ শিক্ষার্থী ধরা গোদাগাড়ীতে স্ত্রীর উপর অভিমান করে প্রবাসী যুুবকের আত্মহত্যা বাগমারায় জেলা প্রশাসকরে মতবিনিময় সভা রাজশাহীর বঙ্গবন্ধু হাইটেক পার্কে কাজের সুযোগ হবে ১৪ হাজার তরুণের

মশক নিধনের সচেতনতা মুলক লিফলেট নিজেই বিতরণ করলেন জেলা প্রশাসক মামুনুর রশিদ

মশক নিধনের সচেতনতা মুলক লিফলেট নিজেই বিতরণ করলেন জেলা প্রশাসক মামুনুর রশিদ

রাঙ্গামাটিঃ রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে বর্নাঢ্য সচেতনতা মুলক র‌্যালী বের করা হয়। র‌্যালীর নেতৃত্ব দেন রাঙ্গামাটি একে এম মামুনুর রশিদ।র‌্যালীটি রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে বনরূপা বাজারে সচেতনতা মুলক লিফলেট বিতরণের মধ্যে দিয়ে বনরূপা এলাকায় এসে পথ সভায় মিলিত হয়। এ সময় তিনি মশক নিধনের সচেতনতা মুলক লিফলেট নিয়ে নিজেই জনগণের কাছে তা বিতরণ করেন এবং এক সংক্ষিপ্ত পথ সভায় জনগনকে সচেতন হতে অনুরোধ করেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ।


র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু করে রাঙ্গামাটিস্থ বনরুপা বাজার সংলগ্ন এসে পথযাত্রী এবং দোকান মালিকদের হাতে সচেতনতামূলক লিফলেট প্রধানসহ পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখার স্বার্থে সকলকে সচেতন হওয়ার নির্দেশ দেওয়া হয়। তাছাড়াও পরিচ্ছন্নতা কর্মীদের দ্বারার রাস্তার উভয় পাশে জমে থাকা ময়লা পরিস্কার এবং মশা নিধন কিটনাশক স্প্রে মারার মাধ্যমে অভিযানের কার্যক্রম শুরু করা হয়েছে।
জেলা প্রশাসক বলেন, জনগন যদি একটু সচেতন হয় তাহলে আমরা রাঙ্গামাটি শহরটাকে পরিচ্ছন্ন রাখতে পারি। এই জন্য সকলের মাঝে জনসচেতনতা বাড়াতে হবে। এই কাজে শুধু জেলা প্রশাসন ও পৌরসভা কাজ করলে হবে না প্রতিটি মানুষকে এই দায়িত্ব নিতে হবে। জনগন সচেতন হলেই আমরা সুস্থ থাকতে পারবো।


এ সময় জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ বলেন, এই অভিযান আগামী ৩১ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে এবং এই এক সপ্তাহে পুরো রাঙ্গামাটি শহরকে আমরা মশামুক্ত ও পরিস্কার শহর হিসেবে গড়ে তুলবো।এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক এস,এম শফি কামাল, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, পৌর মেয়র আকবর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাইন উদ্দিন, প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ রোবার স্কাউটস প্রতিনিধি ও বিভিন্ন এনজিও প্রতিনিধি এবং সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।পরে পৌরসভার মেয়র রাঙ্গামাটির বিভিন্ন এলাকায় মশার ঔষধ স্প্রে করেন। এই কাজে রাঙ্গামাটি পৌরসভার কযেকশত কর্মী পরিচ্ছিন্ন কাজে অংশগ্রহণ করেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com