বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৪:১১ অপরাহ্ন

খেলাধুলার মাধ্যমে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে হবে: রাজশাহী জেলা প্রশাসক

খেলাধুলার মাধ্যমে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে হবে: রাজশাহী জেলা প্রশাসক

মাসুদ রানা রাব্বানী: খেলাধুলার মাধ্যমে দেশ ও সমাজকে সন্ত্রাস এবং মাদকমুক্ত হিসাবে গড়ে তোলা যায়। খেলাধুলার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার অঙ্গিকার বাস্তবায়ন হবে। এজন্য লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। খেলাধুলার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। আজ শুক্রবার বিকাল ৪টার দিকে রাজশাহী নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ২য় বিভাগ ফুটবল লীগের ফাইনাল সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোঃ হামিদুল হক। তিনি বলেন, আমি একজন ফুটবল খেলোয়াড় ছিলাম।

 

 

লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলা করতাম। নিয়মিত খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে। সভাপতির বক্তব্যে জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার বলেন, একমাত্র খেলাধুলায় পারে একটি সুষ্ঠু, সুন্দর ও মাদকমুক্ত সমাজ উপহার দিতে। ডিজিটাল বাংলাদেশ গড়তে খেলা ধুলার কোন বিকল্প নাই। সেজন্য লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী হতে হবে। আমাদের ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলাধুলাকে সবসময় অগ্রাধিকার দিয়েছেন। খেলোয়াড়দের নিজের সন্তানের মতো ভালোবাসেন।

 

 

ভালোবেসে তাদের নিজ হাতে রান্না করে খাবার মুখে তুলে খাইয়ে দেন। ডাবলু সরকার বলেন, তোমরা এখন লীগ খেলছো সামনের দিনে জাতীয় পর্যায়ে খেলবে এই কামনা করি। আর তোমরা জাতীয় পর্যায়ে ভালো খেলতে পারলে প্রধানমন্ত্রী তোমাদের কেউ নিজ হাতে রান্না করে খাবার মুখে তুলে খাওয়াবেন বলে আশা ব্যক্ত করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। ২য় বিভাগ ফুটবল লীগের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরএমপি’র উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ আমির জাফর, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ মাহফুজুল আলম লোটন, মোঃ লিয়াকত আলী, ইমতিয়াজ আহম্মেদ শামসুল হুদা কিসলু, সহ-সাধারণ সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী অনু, যুগ্ম সম্পাদক (প্রশাসন) মোঃ খায়রুল আলম ফরহাদ, যুগ্ম সম্পাদক (ক্রীড়া) রেজাউল ইসলাম বাবুল ও সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদক আলী আফতাব তপন প্রমূখ।

 

 

এছাড়াও অন্যান্যদের মধ্যে, প্রাক্তন ফুটবলার ও যুব লীগের কেন্দ্রীয় সদস্য মোঃ আশরাফ হোসেন নবাব, মোঃ কুদ্দুস, হকি সম্পাদক মোঃ তৌফিকুর রহমান রহন, সাতার সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম সিরাজ, নির্বাহী সদস্য এস এম আরিফ রতন, সদস্য মোঃ সেরাজুল ইসলাম, নগর ছাত্রলীগের সহ-সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সানিসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে, খেলার প্রথমার্ধে বিজয়ী রাজশাহী ফুটবল ট্রেনিং সেন্টার দলের রিফাত হোসেন খেলার ১৯ মিনিটের মাথায় কিশোর ফুটবল একাডেমিকে ১টি গোল দিয়ে দলকে এগিয়ে নিয়ে যায়। এর পরেই আবারো বিজয়ী দলের মানুয়েল কিচ্চু ২৪ মিনিটে আরো ১টি গোল দিয়ে তারা ২ গোলে এগিয়ে থাকে।

 

 

এদিকে বিজিত দলের রিফাত খেলার শেষ মূহুর্তে ১টি গোল পরিশোধ করে দলকে এগিয়ে নিয়ে গেলেও সমতা ফিরিয়ে আনতে পারেনি। খেলায় রাজশাহী ফুটবল ট্রেনিং সেন্টারের মতিউর রহমান শ্রেষ্ঠ খোলোয়াড় নির্বাচিত হয় ও আনার স্মুতি সংসদের জামিল সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়। খেলা শেষে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মোঃ ডাবলু সরকারের সভাপতিত্বে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে ট্রফি বিতরন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে ট্রফি তুলে দেন জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ হামিদুল হকসহ অন্যান্য অতিথিবৃন্দ।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com