বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ১২:৫০ অপরাহ্ন

পাহাড়ে সবুজ বন সৃষ্টিতে একযোগে কাজ করতে হবে: ডিসি মামুনুর রশিদ

পাহাড়ে সবুজ বন সৃষ্টিতে একযোগে কাজ করতে হবে: ডিসি মামুনুর রশিদ

নিজস্ব প্রতিবেদক: ব্যাপক বৃক্ষ রোপণের মাধ্যমে পাহাড়ে সবুজ বন সৃষ্টি করে সামাজিক বনায়নের কাজে সহযোগিতা প্রদানের আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ। তিনি প্রত্যেককে বাড়ীর আঙ্গিনায় একটি করে ফলদ ও বনজ গাছের চারা রোপণের আহবান জানান।
রবিবার (২৮ জুলাই) বিকেলে রাঙ্গামাটি পৌরসভা চত্বরে বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ আহবান জানান।
শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ, পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার এই প্রতিপাদ্যে বন বিভাগ ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে সমাপণী অনুষ্টিত পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা তৌফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সদর মাঈন উদ্দীন চৌধুরী, কৃষি সম্প্রসারণ বিভাগের অতিরিক্ত পরিচালক পবন কুমার চাকম। পরে মেলায় অংশ গ্রহণকারী নার্সারী মালিকদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এইবার জেলার নার্সারীবিদ হলেন মা নার্সারি।

 


মেলায় ফলদ, বনজ, ঔষধি ও শোভাবর্ধন বৃক্ষের রকমারি গাছের চারা বিক্রয় হয়েছে। গত ২২ জুলাই রাঙ্গামাটি পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে বন বিভাগ, রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়। এবারের মেলায় রাঙ্গামাটি জেলা শহরের বিভিন্ন নার্সারির মালিকরা ষ্টল দিয়ে বিভিন্ন ফলদ, বনজ ও ঔষধি চারা প্রদর্শন ও বিক্রয় করে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com