বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০১:২০ অপরাহ্ন

ডেঙ্গু মশা ঠেকাতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জেলা প্রশাসক মামুনুর রশিদের

ডেঙ্গু, মশা ঠেকাতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জেলা প্রশাসক মামুনুর রশিদের

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গুর বিস্তার ঠেকাতে সবাইকে সচেতন হয়ে প্রতিরোধে যে যার অবস্থান থেকে কাজ করে যাওয়ার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, বর্তমানে আমাদের জেলায় ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে।

 
মঙ্গলবার (৩০ জুলাই) রাঙ্গামাটি জেলা প্রশাসন ও লিন প্রকল্পের আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভা প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ আহবান জানান।উক্ত সমন্বয় সভায় অন্যান্যের মধ্যে, অতিরিক্ত জেলা প্রশাসন শিক্ষা সারমিন আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভিন, সমাজ সেবা অধিদপ্তর এর উপ-পরিচালক, মো: ওমর ফারুক, প্রোগ্রাম ম্যানেজার বিজয় মার্মা, এনজিও প্রতিনিধি লাইউ প্রু মার্মাসহ জেলা উপজেলার এনজিও কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

 
সমন্বয় সভায় জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ আরো বলেন, সামনে ঈদুল আযহা, এসময় ঢাকা ছাড়া বিভিন্ন স্থান থেকে লোকজন এখানে আসবে তাদের মধ্যে অনেকে ডেঙ্গুর জীবানু সাথে নিয়ে আসতে পারে। এতে করে আপনারা যারা এনজিও কর্মী আছেন আপনারা যারা রোর্ড ল্যাবেলে কাজ করেন তাদের অন্যান্য কাজের সাথে একটা প্রধান কাজ থাকে হাইজোনিক, পরিষ্কার পরিচ্ছনতা, সেনিট্রেশন ম্যালেরিয়া ডেঙ্গু প্রতিরোদ। এখন এই সময়ে আমাদের একটু সচেতন হতে হবে।

 

 

ডেঙ্গু প্রতিরোধে আমরা স্কুল কলেজ বিভিন্ন প্রতিষ্টানে গিয়ে আমরা নিজেরাও ক্যাম্পেন করছি। আর আপনাদের যে নিজ নিজ চ্যানেল আছে নিজ নিজ কর্মী বা কর্মকর্তা আছে তারা যারা নিজ নিজ এলাকার মানুষকে ডেঙ্গু প্রতিরোধে আমাদের করনীয় এবং নিজ আঙ্গীনা পরিষ্কার রাখার বিষয়ে জানাবেন। আর এই বিষয় নিয়ে কাজ করার এখনি সঠিক সময়। কারন ডেঙ্গুর প্রাদুর্ভাব আগামী দুই মাস থাকতে পারে।

 

 

যদি দুই মাস থাকে তো খুব খারাপ অবস্থা, যেহেতু প্রতিনিয়ত ঢাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা পর্যায়ক্রমে বেড়েই চলেছে। এই বিষয় নিয়ে বর্তমানে স্বাস্থ্য বিভাগ স্থানীয় সরকার বিভাগসহ সকল অধিদপ্তর কাজ করছে। সুতরাং সকলে যে যার অবস্থান থেকে ডেঙ্গু বিস্তার রোধে কাজ করে যেতে হবে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com