বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৪:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চিরিরবন্দরে ডলার কিনতে এসে প্রতারক চক্রের হাতে প্রতারনার শিকার রাজশাহীতে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধার ও আটক-৫২ শিবগঞ্জে ২ মাদকসেবীর ৩ মাসের সাজা প্রকৃতপক্ষে আ’ লীগ সরকারই আলেমদের কল্যাণে কাজ করে : মেয়র লিটন ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী আজ প্রাথমিক শিক্ষকদের চর এলাকায়, আসছে চর ভাতা প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নানা প্রকল্প গ্রহণ করেছে সরকার, রাসিক মেয়র অপহরণ নয় প্রেমের টানে প্রেমিকের সঙ্গে পালিয়েছিল স্কুলছাত্রী : পুলিশ সুপার রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধার: শিক্ষার্থী আটক রাজশাহীর ভদ্রা পার্কে আপত্তিকর অবস্থায় ৯ শিক্ষার্থী ধরা

২৩ দিন পর ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল শুরু

২৩ দিন পর ঢাকার সাথে সরাসরি ট্রেন চলাচল শুরু

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ কাউনিয়া-গাইবান্ধা-বোনারপাড়া-সান্তাহার রুটে ২৩ দিন পর রাজধানী ঢাকার সাথে বৃহস্পতিবার সরাসরি ট্রেন চলাচল চালু হয়েছে। উল্লেখ্য, গত ১৬ জুলাই থেকে বন্যার পানির তোড়ে গাইবান্ধার আপ স্টেশন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত ১ হাজার ফুট রেল লাইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

 

উল্লেখ্য, গত ২ আগস্ট শুক্রবার বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শন করেন এবং জরুরী ভিত্তিতে রেল লাইন মেরামতের উপর গুরুত্বারোপ করেন। সেসময় গাইবান্ধায় সাংবাদিকদের সম্মুখে ঘোষণা করেছিলেন আসন্ন ঈদুল আজহার পূর্বে ৮ জুলাই থেকে যে কোনমূল্যে উত্তরাঞ্চলের সাথে লালমনিরহাট-সান্তাহার রুটে রেল যোগাযোগ পুনঃ স্থাপিত করা হবে। অতঃপর রেল মন্ত্রীর নির্দেশে ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত মেরামত কাজ সম্পন্ন হয় এবং তাঁর ঘোষিত নির্দিষ্ট দিন থেকেই সরাসরি ট্রেন চলাচল পুনঃ স্থাপিত হয়।
উল্লেখ্য, এর আগে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন এবং মেরামত কাজ সার্বক্ষনিক তত্ত্বাবধান করেন। রেলওয়ে সুত্রে জানা গেছে, গাইবান্ধার আপ স্টেশন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত প্রায় ১ হাজার ফুট রেলের মাটি সরে গেছে। এতে করে রেলওয়ের ৫ থেকে ৬ কোটি টাকার ক্ষতি হয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com